ঢাকা, শনিবার, ৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

‘দুই টাকায় উষ্ণতা’

তীব্র শীতে যখন ত্রাহী অবস্থা গরীব ছিন্নমূল মানুষদের তখন বিভিন্ন সামাজিক সংগঠনের মতো নিজেদেরকে মেলে ধরলেন বেড়া পৌরসভার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের সমন্বয়ে গড়া “বেড়া শিক্ষার্থী সহযোগিতা সংগঠন” নামের ছাত্র সংগঠনটি। তারা ছড়িয়েছেন “দুই টাকার উষ্ণতা”।

শুক্রবার (২০ জানুয়ারি) বেড়া পৌর এলাকার সান্যাল পাড়া ঈদগাহ মাঠে কুয়াশা ভেঁজা কনকনে শীতের মধ্যে সকাল থেকেই সারে চারশতাধিক হতদরিদ্র বিভিন্ন বয়সের নারী, পুরুষ, শিশুরা একটি শ্লিপ হাতে নিয়ে দাঁড়িয়ে ছিলেন চাহিদা মতো শীতবস্ত্র নিতে।

এর আগে ওই সংগঠনের ছাত্র/ছাত্রীরা পৌর ও উপজেলার বিভিন্ন এলাকার পাড়া মহল্লায় ঘুরে ঘুরে প্রকৃত সেবা গ্রহনকারীদের হাতে প্রতিকীমূল্যে একটি শ্লিপ দিয়ে আমন্ত্রণ জানিয়েছিলেন এখান থেকে শীতবস্ত্র নিতে।

শীতবস্ত্র নিতে আসা পৌর এলাকার সান্যাল পাড়া মহল্লার ময়না খাতুন(৬০) হাটুরিয়া নাকালিয়া ইউনিয়নের হাটুরিয়া গ্রামের আনজেলা খাতুন(৬৫) দুই টাকায় একটি কম্বল পেয়ে যেমন খুশি হয়েছে।তেমনি পঞ্চম শ্রেণীর শিক্ষার্থী সোহান দুই টাকায় একটি জ্যাকেট পেয়ে আনন্দের হাসিও হেসেছেন।

“শিক্ষার্থী সহযোগিতা সংগঠনের” সমন্বয়ক ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির শিক্ষার্থী মেহরাব হোসেন জীম বলেন, এ সংগঠনের প্রতিটি সদস্য মানবিক মূল্যবোধে মানুষের পাশে দাঁড়িয়েছে। তারা নিজেদের খরচের টাকা নিজেরা খরচ না করে বিভিন্ন সময় মানুষের প্রয়োজনে কাজে লাগিয়েছেন। এ কাজে তাদের পাশে দাঁড়িয়েছেন তাদের অভিভাবকসহ সমাজের বিত্তবান ও মানবিক মানুষগুলো।

গতকালের এ শীতবস্ত্র বিতরণের পৃস্টপোষক ছিলেন বেড়া উপজেলা প্রশাসন ও বেড়া পৌরসভা। তিনি তাদেরকে সহযোগিতা করায় বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সবুর আলী ও বেড়া পৌরসভার মেয়র আশিফ শামস রঞ্জনের প্রতি কৃতজ্ঞতা জানান।

বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সবুর আলী বলেন, তিনি এ উপজেলায় সামাজিক কাজে যে সংগঠন গুলোকে কাছে পেয়েছেন তার মধ্যে শিক্ষার্থী সহযোগিতা সংগঠনটি অন্যতম। তারা টিফিনের টাকা বাচিয়ে মানবিক কাজের সূচনা করে যে পথ দেখিয়েছে তা প্রশংসার দাবি রাখে।

পৌর মেয়ের আশিফ শামস রঞ্জন বলেন, তিনি নির্বাচিত হওয়ার পর থেকেই কোমলমতিদের নিয়ে গড়া এ সংগঠনের পাশে রয়েছেন।তাদের মানবিক কর্মকান্ডে তিনি সবসময় পাশে থাকবেন।

অনুষ্টানের সভাপতি ছিলেন বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সবুর আলী বিশেষ অতিথি ছিলেন বেড়া পৌরসভার মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাডঃ আশিফ শামস রঞ্জন। এ সময় অরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার বেড়া-সাঁথিয়া সার্কেল কল্লোল কুমার দত্ত বেড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাষক আবু সাইয়িদ প্রমূখ।

সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Email this to someone
email
Print this page
Print
Pin on Pinterest
Pinterest

দৈনিক নবচেতনার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন