ঢাকা, সোমবার, ২৭শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ১৩ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

মহানবীকে নিয়ে কটুক্তির প্রতিবাদে মাদারীপুরে বিক্ষোভ 

ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুই নেতা নুপুর শর্মা ও নবীন জিন্দালী কর্তৃক মহানবী হজরত মুহাম্মদ (সাঃ) নিয়ে অবমাননাকর বক্তব্যের প্রতিবাদে মাদারীপুরের কালকিনি উপজেলার রমজানপুর ইউনিয়েনর ডিক্রিরচর গ্রামের আশেপাশের হাজার হাজার ধর্মপ্রাণ মুসলমান সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে।

 

সোমবার বিকেল পাঁচটার দিকে যুব সমাজের উদ্যোগে বিক্ষোভ মিছিলটি বের হয়ে ডিক্রিরচর গ্রামের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিন করে। দলমত নির্বিশেষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, রাজনৈতিক নেতাকর্মীসহ নানা শ্রেণী পেশার সহস্রাধিক মানুষ মিছিলে অংশ নেয়। মিছিল শেষে ডিক্রিরচর বাজারে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

 

মো: ইব্রাহীম সরদারের পরিচালনায় এতে বক্তব্য রাখেন ডিক্রিরচর হাট জামে মসজিদের খতিব ও ইমাম মাওলানা মাসুম বিল্লাহ, ডিক্রিরচর ফাজিল মাদরাসার শিক্ষক মোঃ মাহবুব আলম, মাওলানা মাহমুদুল হাসানসহ অনেকে। বক্তরা নুপুর শর্মা ও নবীন জিন্দালীর দ্রুত শাস্তি নিশ্চিতকরণের জন্য ভারত সরকারের কাছে জোর দাবি জানান।

 

এছাড়াও বক্তারা ভারতীয় সকল পণ্য সামগ্রী বয়কটের ঘোষণা দিয়ে এ ঘটনায় রাষ্ট্রীয়ভাবে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানোর জন্য বাংলাদেশ সরকারের কাছে জোর দাবি জানান। সবশেষে দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।