ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০, ২৭ শ্রাবণ, ১৪২৭

করোনার সংক্রমণের হার আবারও বাড়তে পারে: স্বাস্থ্যমন্ত্রী

দেশে করোনা ভাইরাসের হার নিম্নমুখি রয়েছে। কিছুদিন আগে ৪-৫ হাজার সংক্রমণ হলেও এখন দিনে ৩ হাজারের দিনে সংক্রমণ হচ্ছে। কিন্তু আশঙ্কার কথা জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, ঈদুল আজহা এবং বন্যাকে ঘিরে করোনা ভাইরাসের (কোভিড-১৯) সংক্রমণের হার বাড়তে পারে বলে।

বৃহস্পতিবার মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের আওতাধীন দফতর ও সংস্থার মধ্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তিপত্র (এপিএ) স্বাক্ষর অনুষ্ঠানে তিনি এ আশঙ্কার কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘করোনা সংক্রমণের বিস্তার রোধে বেশকিছু স্বাস্থ্যবিধি মেনে চলতে বলা হয়েছে। কিন্তু আসন্ন ঈদকে কেন্দ্র করে কোরবানির পশুর হাটে ও ঈদযাত্রায় স্বাস্থ্যবিধি মেনে চলাটা ব্যাহত হতে পারে। এতে করে করোনা সংক্রমণের হার বেড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।’

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক আরও বলেন, ‘বন্যার কারণে অনেক এলাকায় একসঙ্গে এক জায়গায় অনেক মানুষকে আশ্রয় নিতে হচ্ছে। এতে করেও স্বাস্থ্যবিধি মেনে চলাটা ব্যাহত হতে পারে। এই দুই কারণে করোনা সংক্রমণের হার বেড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে।’

করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা পাওয়ার জন্য সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বানও জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।