ঢাকা, শুক্রবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, ১৩ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

লেবাননে মানবপাচার দলের ৩ সদস্য আটক

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) লেবাননে মানব পাচার দলের ৩ সদস্যকে আটক করে অভ্যান্তরীণ নিরাপত্তা বাহীনি (আইএসএফ)। গোপন সংবাদের ভিত্তিতে তাদের আটক করা হয়েছে বলে এক বিবৃতিতে জানানো হয়েছে।

গ্রেপ্তারকৃতরা ত্রিপলির আল-আবদেহ উপকূল এলাকা দিয়ে সাইপ্রাসে মানব পাচার করে আসছিল। আটককৃতদের দুইজন লেবানিজ লাগরিক ও একজন সিরিয়ান নাগরিক।

নিরাপত্তা বাহিনীর বিবৃতিতে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে তদন্তে নামে আইএসএফ। অবশেষে তারা অপরাধীদের অবস্থান সনাক্ত করতে সক্ষম হয়। তাদের বৈরুত, দিনিহ শহর ও আক্কারের বেবনিন থেকে গ্রেফতার করা হয়। এ সময় দিনিহ শহর ও আক্কার থেকে গ্রেপ্তারকৃত দুজনের কাছ থেকে বন্দুক উদ্ধার করা হয়। গ্রেপ্তারকৃতরা তাদের অপরাধ স্বীকার করেছে।

গ্রেপ্তারকৃতরা জনান, জনপ্রতি ২০০০ মার্কিন ডলারের বিনিময়ে লেবানন থেকে সমূদ্র পথে তারা সাইপ্রাসে লোক পাঠাতেন। তবে সিরিয়ান নাগরিকদের পাচার করে থাকেন বলে নিরাপত্তা বাহিনীর নিকট স্বীকার করেছে গ্রেপ্তারকৃতরা।

গ্রেপ্তারকৃতদের বিচার বিভাগের কাছে সোপর্দ করা হয়েছে।

জানা যায়, পূর্ব থেকেই লেবানন ও সিরিয়ায় সংঘবদ্ধ একটি দল নিয়মিত অবৈধ পথে মানব পাচার করা আসছে। তাদের ধরতে ইতিপুর্বে কর্মসূচি গ্রহণ করে নিরাপত্তা বাহিনী। তারই অংশ হিসেবে এই ৩ জনকে আটক করা হয়।