Daily Nabochatona আবুধাবি থেকে ফেরত, শাহজালাল বিমানবন্দরে প্রবাসীদের বিক্ষোভ – Daily Nabochatona
ঢাকা, সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১, ৪ মাঘ, ১৪২৭

আবুধাবি থেকে ফেরত, শাহজালাল বিমানবন্দরে প্রবাসীদের বিক্ষোভ

সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবি ফেরত পাঠানোয় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ভেতরে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন প্রবাসীরা।

১৭ আগস্ট সোমবার সকালে দেশে ফিরে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে বিক্ষোভ শুরু করেন তারা। রিপোর্ট লেখা পর্যন্ত বিমানবন্দরের ভেতরেই অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন তারা।

বিক্ষোভের একপর্যায়ে ফ্লোরে বসে পড়েন। বিক্ষোভের সময় হয়রানি ও আবুধাবিতে ফেরত পাঠানোর দাবিতে সরকারের হস্তক্ষেপ দাবি করেন এসব প্রবাসী।

জানা গেছে, বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইটে করে রবিবার আবুধাবিতে গিয়েছিলেন আরব আমিরাতপ্রবাসী শ্রমিক মো. শাহ আলম। কিন্তু আবুধাবি বিমানবন্দর থেকেই তাঁকে আবার বাংলাদেশে ফেরত পাঠানো হয়। শাহ আলম একা নন, তিনিসহ ৬৮ জন প্রবাসীকে ফেরত পাঠানো হয়েছে। আজ সকালে দেশে ফিরেই বিক্ষোভ শুরু করেন তাঁরা।

বিমানবন্দর সূত্রে জানা যায়, আবুধাবি থেকে ফেরত পাঠানো প্রবাসীরা বিনমাবন্দরের ভেতরেই রয়েছেন। কর্তৃপক্ষ তাদের বাসায় ফেরতে যেতে বোঝানোর চেষ্টা করছে। কিন্তু তাদের দাবি, যে করেই হোক তাদের যেন সেখানে ফেরত পাঠানো হয়।

বিমানবন্দর কর্মকর্তাদের ভাষ্য, আবুধাবির ইমিগ্রেশন জানিয়েছে, প্রত্যেকের কাগজপত্রে ত্রুটি আছে। সংযুক্ত আরব আমিরাতে যাওয়ার জন্য আগে যে অনুমোদন নিতে হতো সম্প্রতি তা বাতিল করা হয়েছে।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সূত্রে জানা গেছে, গতকাল আবুধাবিতে যাওয়ার পর বিমানবন্দরেই ৬৮জন প্রবাসীকে আটকে দেওয়া হয়। তাঁদের ইমিগ্রেশন না করিয়েই বিমানের ফিরতি ফ্লাইটে করে ঢাকায় পাঠানো হয়। তাঁরা যেসব কোম্পানি বা এজেন্সির মাধ্যমে আবুধাবিতে গিয়েছিলেন, সেসব প্রতিষ্ঠানের অনুমোদন আবুধাবি সরকার বাতিল করে দেয়। এ কারণে দেশটিতে তাঁদের ঢুকতেই দেওয়া হয়নি।

সংশ্লিষ্ট কর্মকর্তারা বলেন, শাহজালাল বিমানবন্দরে আসার পর ইমিগ্রেশনের সামনে ৬৮ জন প্রবাসী বিক্ষোভ শুরু করেন। তাদের সবার স্বাস্থ্য পরীক্ষা করানো হবে। স্বাস্থ্য পরীক্ষা শেষে তাঁদের মধ্যে অনেকে বিমানবন্দর ছেড়ে চলে গেছেন। বাকিরাও হয়তো চলে যাবেন।

মন্তব্য করুন