ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০, ২৭ শ্রাবণ, ১৪২৭

হোয়াটসঅ্যাপ ডাউন, ভোগান্তিতে ব্যবহারকারীরা

জনপ্রিয়  সামাজিক যোগাযোগ মাধ্যম হোয়াটসঅ্যাপ ঠিক  মত  কাজ করছে না । অনেকের অভিযোগ তারা অ্যাপটির সংযোগ পাচ্ছেন না এবং নতুন ম্যাসেজ দেখতে পারছেন না। স্বাধীন বিপর্যয় পর্যালোচনাকারী সংস্থা ডাউন ডিটেক্টর সূত্র খবরটি নিশ্চিত করেছে।

বিশ্বজুড়ে দশ হাজার ব্যবহারকারী হোয়াটস অ্যাপ চালাতে সমস্যার মুখোমুখি হচ্ছে। ব্রিটেনের স্থানীয় সময় রাত ৮ টা ৩০ মিনিটের দিকে অনেকগুলো অভিযোগ একসাথে নথিভুক্ত করা হয়। যেসব ব্যবহারকারী অ্যাপসটি কাজ করছে না বলে অভিযোগ করেছেন তাদের ৮৮ শতাংশ হোয়াটসঅ্যাপের সঙ্গে যুক্ত হতে পারছেন না,৮ শতাংশ ম্যাসেজ পাচ্ছেন না এবং ১ শতাংশ নিজের ফেসবুকে লগ ইন করতে পারছে না। সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যবহারকারীদের অনেকেই জানিয়েছেন, অ্যাপসটি চালু করার সময় কানেক্টিং স্ক্রিন এসে আটকে যাচ্ছে এবং রিফ্রেশ করলেও নতুন মেসেজ আসছে না।

ডাউন ডিটেক্টর জানিয়েছে, মূলত যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র ও ইউরোপের ব্যবহারকারীরা সমস্যায় পড়েছেন বেশি। যুক্তরাজ্য থেকেই অন্তত ৬ হাজার রিপোর্ট পেয়েছে প্রতিষ্ঠানটি। আর বিশ্বজুড়ে মোট অভিযোগকারীর সংখ্যা ৭৫ হাজারের বেশি।

এর মধ্যে কেউ কেউ বলছে রাত থেকে আবার সমস্যা সমাধান হয়েছে তবে অন্যরা এখনো সমস্যায় ভুগছে। হোয়াটসঅ্যাপ কাজ না করায় বিষয়টি নিয়ে অনেকেই হোয়াটসঅ্যাপের টুইটার অ্যাকাউন্টে অভিযোগ জানাচ্ছেন।