ঢাকা, শুক্রবার, ৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ চান জাপা মহাসচিব

দেশের স্বাস্থ্যসেবা সংকটের মুখে, প্রতিদিন করোনায় মানুষ মারা যাচ্ছেন- এসব অভিযোগ করে স্বাস্থ্যমন্ত্রীর পদত‌্যাগ দাবি করেছেন জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু।

রোববার (৪ জুলাই) বাদ আসর রাজধানীর কাকরাইলে কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসইেন মুহম্মদ এরশাদের রুহের মাগফিরাত কামনায় জাতীয় যুব সংহতি আয়োজিত দোয়া মাহফিলে তিনি এ দাবি করেন।

ভিডিও কনফারেন্সে বাবলু বলেন, অক্সিজেন সংকটের কারণ নির্ণয়ের জন্য সরকার একটি তদন্ত কমিটি গঠন করেছে। তদন্ত কমিটি আগেও বহু হয়েছে কিন্তু কখনো সেগুলো আলোর মুখ দেখেনি। যারা ইতোমধ্যে মারা গেছেন তদন্ত করে কি তাদের ফিরিয়ে আনা যাবে? এর দায়-দায়িত্ব অবশ্যই সরকারকে বহন করতে হবে।

তিনি বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয় ও স্বাস্থ্য খাত পরিচালনায় চরম ব্যর্থ হয়েছেন স্বাস্থ্যমন্ত্রী। স্বাস্থ্যমন্ত্রীকে এখনই পদত‌্যাগ করতে হবে। দুর্নীতির সঙ্গে জড়িত মন্ত্রীসহ কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে।

স্বাস্থ্য সেবা খাতের উন্নয়নের দাবি জানিয়ে বাবলু বলেন, স্বাস্থ্য খাতে বরাদ্দ ১% এরও কম। এ খাতে বরাদ্দ বাড়াতে হবে। আমাদের ১৮ কোটি জনগণের স্বার্থে স্বাস্থ্য মন্ত্রণালয় এবং স্বাস্থ্য খাতকে ঢেলে সাজাতে হবে।

যুব সংহতির নেতাদের আন্তরিক কৃতজ্ঞতা জানিয়ে জাপা মহাসচিব বলেন, পল্লীবন্ধু এরশাদ আমাদের ছেড়ে চলে গেছেন কিন্তু রেখে গেছেন বিশাল কর্মকাণ্ড। তার সেই কর্মকাণ্ডকে আমাদেরকেই এগিয়ে নিয়ে যেতে হবে।

জাতীয় যুব সংহতির সদস্য সচিব আহাদ ইউ চৌধুরী শাহীনের সঞ্চালনায় দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান ও জাতীয় যুব সংহতির যুগ্ম আহ্বায়ক তারেক এ আদেল, পার্টির যুগ্ম-দফতর সম্পাদক মাহমুদ আলম, জাতীয় যুব সংহতির যুগ্ম আহ্বায়ক মো. হেলাল উদ্দিন, শেখ সারোয়ার হোসেন, যুবনেতা সাইফুল ইসলাম বাধন, মো. আলী, মানিক, আসাদ আলী সুমন, জয়নাল, ইমতিয়াজ আহমেদ রসি, ক্বারী মোস্তফা প্রমুখ।