ঢাকা, শুক্রবার, ২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে জখমের ঘটনায় মানববন্ধন

বরিশাল বিশ্ববিদ‌্যালয়ের ( ববি) ছাত্রলীগ নেতা মহিউদ্দিন আহম্মেদ সিফাতসহ ৩ জনকে কুপিয়ে ও পিটিয়ে জখমের ঘটনায় প্রতিবাদ ও মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

২৪ জানুয়ারি মঙ্গলবার বিকালে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে এই প্রতিবাদ ও মানববন্ধন করেন শিক্ষার্থীরা।

মানববন্ধনে শিক্ষার্থীরা শের-ই- বাংলা হলে ঢুকে হামলার ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তির দাবি জানান।

মানববন্ধনে বক্তব্য দেন মহিউদ্দিন আহমেদ সিফাতের অনুসারি ছাত্রলীগ কর্মী ১৫-১৬ শিক্ষাবর্ষের বাংলা বিভাগের শিক্ষার্থী শরিফুল ইসলাম নিলয়, আইন বিভাগের মাহমুদুল হাসান তমাল ও বাংলা বিভাগের ১৯-২০ শিক্ষাবর্ষের রাকিব।

শরিফুল ইসলাম নিলয় বলেন, বিশ্ববিদ্যালয়ের হল শিক্ষার্থীদের নিরাপদ জায়গা৷ কিন্তু আজকে হলে খুবিহ ন্যাক্কারজনক ঘটনা ঘটেছে আবাসিক হলে এসে দূর্বৃত্তরা হামলা করেছে। এটা বিশ্ববিদ্যালয় ও হল প্রশাসনেরই দূর্বলতা। আমরা দ্রুত হামলাকারীদের চিহ্নিত করে শাস্তির দাবি জানাচ্ছি।

অন্যআন্যরা বলেন, হলে আজকে শিক্ষার্থীরা নিরাপদ নয় বিশ্ববিদ্যালয় ও শের-ই- বাংলা হল প্রশাসনের ব্যর্থতা আর অবহেলার কারনে। বক্তারা বলেন হামলাকারীদের চিহ্নিত করে উপযুক্ত শাস্তি প্রদান না করা হলে আমরা পরবর্তীতে আরও জোরালো কর্মসূচির ডাক দিব।

উল্লেখ্য, মঙ্গলবার ভোরে বিশ্ববিদ্যালয়ের শের-ই- বাংলা হলের ৪০১৮ নম্বর কক্ষে হেলমেট পরা ১০-১৫ জন হামলা করে ছাত্রলীগ নেতা মহিউদ্দিন আহম্মেদ সিফাত সহ দুইজনকে কুপিয়ে ও পিটিয়ে জখম করে। ঘটনায় আহত দুজনকে বরিশাল শের-ই-বাংলা মেডিক‌্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Email this to someone
email
Print this page
Print
Pin on Pinterest
Pinterest

দৈনিক নবচেতনার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন