ঢাকা, সোমবার, ২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

দুর্যোগে ছাত্রলীগ সবসময় অগ্রণী ভূমিকা পালন করেছে: এনামুল হক শামীম

পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম বলেছেন, বাংলাদেশের ইতিহাস মানেই ছাত্রলীগের ইতিহাস। দেশের সব দুর্যোগে ছাত্রলীগ সবসময় অগ্রণী ভূমিকা পালন করেছে। অতীতের মতো ছাত্রলীগ সবসময় প্রগতি ও উন্নয়নের জন্য কাজ করে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করছে।
শুক্রবার শরীয়তপুরের নড়িয়া উপজেলার রাজনগর ইউনিয়নে ছাত্রলীগের এক সমাবেশে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এনামুল হক শামীম বলেন, জিয়াউর রহমানন ও খালেদা জিয়া ছাত্রদলের হাতে অস্ত্র তুলে দিয়েছিলেন। আর আমাদের নেত্রী শেখ হাসিনা ছাত্রলীগের নেতাকর্মীদের হাতে বইখাতা তুলে দিয়েছিলেন।

এনামুল হক শামীম বলেন, ১৯৪৮ সালে প্রতিষ্ঠার পর থেকে আজ পর্যন্ত মানুষের অধিকার আদায়ের সব আন্দোলন-সংগ্রামে ছাত্রলীগ ওতপ্রোতভাবে জড়িত ছিল। তাই ছাত্রলীগের কাছের মানুষের প্রত্যাশা অনেক বেশি।

তিনি আরো বলেন, ২০০১ সালের প্রহসনের নির্বাচনে সারাদেশে বিএনপি-জামায়াত জোট সরকার অনেক অত্যাচার-নির্যাতন চালিয়েছিল। তখন অত্যাচার ও নির্যাতনের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলেছিল ছাত্রলীগ। ২০১৪ সালের নির্বাচনে বিএনপির আগুন সন্ত্রাসের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছিল ছাত্রলীগ। আমাদের সৌভাগ্য যে, এককালের ছাত্রলীগ নেত্রী আজকের বাংলাদেশের প্রধানমন্ত্রী। যার বলিষ্ঠ নেতৃত্ব আজ বাংলাদেশকে বিশ্বের এক অনন্য উচ্চতায় নিয়ে গেছে।

অতীতের মতো ছাত্রলীগকে সব ষড়যন্ত্রের বিরুদ্ধে বলিষ্ঠ ভূমিকা রাখার আহ্বান জানিয়ে এনামুল হক শামীম আরো বলেন, এতিমের টাকা আত্মসাৎ করে খাওয়া সাজাপ্রাপ্ত আসামি খালেদা জিয়া ও দুর্নীতিবাজ তারেক রহমানরা দেশবিরোধী ষড়যন্ত্রে লিপ্ত। এ ষড়যন্ত্রের জবাব দিতে ছাত্রলীগকে সর্বদা প্রস্তুত থাকতে হবে।

নড়িয়া উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক আসাদুজ্জামান বিপ্লবের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক স্বপন দেওয়ানের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন- রাজনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম মীরমালত, সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আবুআলেম মাদবর, নড়িয়া সরকারি কলেজ ছাত্রলীগের আহবায়ক ইমরান খান, উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক রফিকুল ইসলাম আকাশ, শিমুল হাওলাদার, সদস্য নয়ন সিকদার, নুর এ আলম, আতিকুর রহমান নকিব প্রমুখ।