ঢাকা, সোমবার, ১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

শুরুতেই উইকেট হারিয়ে চাপে বাংলাদেশ

স্বপ্নটা বড় করেছিলেন বোলাররা। পাইয়ে দিয়েছিলেন ৪৪ রানের লিড। আশা ছিল ব্যাটসম্যানরাও এনে দেবেন দারুণ শুরু। পাকিস্তানকে বড় লক্ষ্য দিতে পারবে বাংলাদেশ। কিন্তু এর জন্য টপ অর্ডার ব্যাটসম্যানদের দায়িত্বটা নিতে হতো। অন্তত তৃতীয় দিনটা তাদের কাটিয়ে আসা জরুরি ছিল।
কিন্তু তারা ব্যর্থই হলেন। তিন টপ অর্ডার ব্যাটসম্যানকে হারিয়ে বিপদে পড়েছে বাংলাদেশ। বাংলাদেশের স্কোরবোর্ডে ১৫ রান জমা হওয়ার আগেই সাজঘরে ফেরত গেছেন সাদমান ইসলাম, নাজমুল হোসেন শান্ত ও অধিনায়ক মুমিনুল হক।

শুরুটা হয়েছিল ওপেনার সাদমান ইসলামকে। শাহিন শাহ আফ্রিদির বল প্যাডে লাগে তার। জোরালো আবেদনে আউট দেন আম্পায়ারও। এরপর রিভিউ নেন বাংলাদেশি ওপেনার। আম্পায়ারস কলে আউট হয়ে সাজঘরে ফেরত যেতে হয় তাকে। ১২ বলে করেন ১ রান।

এরপর ‍মুমিনুল হক ও নাজমুল হোসেন শান্ত দুজনেই ফিরেছেন শূন্য রানে। ২ বল খেলে ০ রান করে শাহিন শাহ আফ্রিদির বলে স্লিপে ক্যাচ দেন শান্ত। এরপর বোকার মতো আউট হয়ে ফিরে যান মুমিনুলও।

হাসান আলির করা বলটি মিড উইকেটে তিনি ক্যাচ তুলে দেন আজহার আলির হাতে। এখন লড়াইটা চালাচ্ছেন মুশফিকুর রহিম ও সাইফ হাসান। ২৯ বলে ১৪ রান করে সাইফ এবং ৩ বলে ১ রান করে অপরাজিত আছেন মুশফিক।