ঢাকা, বুধবার, ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

শীতকালীন এশিয়ান গেমস অনুষ্ঠিত হবে সৌদি আরবে

আসন্ন ২০২৯ সালের শীতকালীন এশিয়ান গেমস অনুষ্ঠিত হবে সৌদি আরবে। এ আসর আয়োজনের বিড জিতেছে দেশটি। এই আসর আয়োজনের মধ্য দিয়ে মধ্যপ্রাচ্যের প্রথম দেশ হিসেবে শীতকালীন এশিয়ান গেমসের আয়োজক হতে যাচ্ছে সৌদি আরব। খবর দ্য গার্ডিয়ান ও রয়টার্স এর।

টুইটারে সৌদি ক্রীড়ামন্ত্রী ও যুবরাজ আবদুল আজিজ বিন তুর্কি আল-ফয়সাল এশিয়ান গেমসের আয়োজক হওয়ার ঘোষণা দিয়েছেন। তিনি লিখেছেন, আমরা পশ্চিম এশিয়ার প্রথম দেশ হিসেবে শীতকালীন এশিয়ান গেমস ট্রোজেনা-২০২৯ এর বিড জিতেছি। আমরা সৌদি নেতৃত্ব এবং এইচআরএইচ ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের ক্রীড়া ক্ষেত্রের সীমাহীন সমর্থনের জন্য গর্বিত।

জানা গেছে, ক্রীড়া ইভেন্টগুলি ট্রোজেনা পর্বত গন্তব্য এবং রিসোর্টে অনুষ্ঠিত হবে। তার আগে ২০২৬ সালের মধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন হবে। যেখানে ‘সারা বছরের স্কি গ্রাম’, একটি মানবসৃষ্ট স্বাদু পানির হ্রদ এবং একটি প্রকৃতি সংরক্ষণের মতো সুবিধা থাকবে।

 

পাহাড়ি রিসোর্টটি সৌদি আরবের পরিকল্পিত নিওম প্রকল্পের অংশ হতে সেট করা হয়েছে- প্রাথমিকভাবে কিংডমের পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ড দ্বারা এর জন্য ৫০০ বিলিয়ন ডলারের বিপুল অর্থ বরাদ্দ ধরা হয়েছে। যা দৃশ্যত একটি প্রযুক্তিগতভাবে-উন্নত এবং পরিবেশ-বান্ধব মেগাসিটি হবে। যা সারা বিশ্বের বিনিয়োগকারী কোম্পানিগুলিকে আকর্ষণ করবে।

 

নবচেতনা/আতিক

সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Email this to someone
email
Print this page
Print
Pin on Pinterest
Pinterest

দৈনিক নবচেতনার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন