ঢাকা, বুধবার, ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

গণঅধিকার পরিষদের সমাবেশ, প্রেস ক্লাবের সামনের রাস্তা বন্ধ

সারাদেশে লোডশেডিং ও জ্বালানি খাতে অব্যবস্থাপনাসহ ৫ দফা দাবিতে সমাবেশ করছে গণঅধিকার পরিষদ। সমাবেশে নেতাকর্মীদের ঢলে জাতীয় প্রেস ক্লাবের সামনের রাস্তা বন্ধ হয়ে গেছে। এতে যান চলাচল বন্ধ হয়ে যাওয়ায় সদরঘাট, যাত্রাবাড়ী, সায়েদাবাদ, মতিঝিল থেকে ছেড়ে আসা গণপরিবহনকে বিকল্প সড়ক ব্যবহার করতে দেখা গেছে।

শুক্রবার (১২ আগস্ট) দুপুর ৩টায় সমাবেশ শুরু হলে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে জাতীয় প্রেস ক্লাব চত্বরে নেতাকর্মীরা মিছিলে নিয়ে ভিড় করেন।

সমাবেশ স্থলে দেখা যায়, গণঅধিকার পরিষদের নেতাকর্মীরা রাস্তার মাঝখানে বসে এবং আশপাশে জড়ো হয়ে বিক্ষোভ করছেন। এতে প্রেস ক্লাবের সামনের সড়কের একপাশ সম্পূর্ণ বন্ধ হয়ে গেছে। ফলে সদরঘাট, যাত্রাবাড়ী, সায়েদাবাদ, মতিঝিল থেকে ছেড়ে আসা গণপরিবহনকে বিকল্প সড়ক ব্যবহার করতে হচ্ছে।

সমাবেশস্থলে উপস্থিত আছেন গণঅধিকার পরিষদের আহ্বায়ক ড. রেজা কিবরিয়া, সদস্য সচিব নুরুল হক নুর, রাশেদ খানসহ গণঅধিকার পরিষদের নেতৃবৃন্দ।

সংগঠনের ৫ দফা দাবিগুলো হলো,

১. কেরোসিন, ডিজেল ও পেট্রোলসহ জ্বালানি তেল-গ্যাস এবং সারের বর্ধিত মূল্য প্রত্যাহার করতে হবে।

২. অনতিবিলম্বে লোডশেডিং বন্ধ, বিদ্যুৎ ও জ্বালানি খাতের দায়মুক্তি আইন বাতিল করে দুর্নীতির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে নিতে হবে।

৩. চাল, ডাল ও তেলসহ নিত্যপ্রয়োজনীয় সকল জিনিসপত্রের দাম কমিয়ে নিম্ন আয়ের মানুষের ত্রয় ক্ষমতার মধ্যে নিয়ে আসতে হবে।

৪. মিথ্যা ও বানোয়াট মামলায় গ্রেপ্তার সব রাজবন্দী ও ধর্মীয় নেতাদের মুক্তি এবং মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে।

৫. ভোলায় শান্তিপূর্ণ রাজনৈতিক কর্মসূচিতে গুলি করে মানুষ হত্যায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিয়ে সভা-সমাবেশ, মিছিল-মিটিংয়ের মতো নাগরিকদের সংবিধান স্বীকৃত সকল অধিকার নিশ্চিত করতে হবে।

সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Email this to someone
email
Print this page
Print
Pin on Pinterest
Pinterest

দৈনিক নবচেতনার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন