ঢাকা, শুক্রবার, ২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

অসহায়দের পাশে ‘সহানুভূতি’

রাজধানীর শনির আখড়ায় শুক্রবার অসহায় ও দুস্থদের মধ্যে ‘সহানভূতি’র খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

চলমান লকডাউনে যেখানে সাধারণ মানুষের অবস্থা খারাপ। সেখানে দুস্থ মানুষের অবস্থা আরও করুণ। এমন অবস্থায় সামাজিক দায়বদ্ধতা থেকে কিছুসংখ্যক দুস্থ মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছে সংগঠন ‘সহানুভূতি’।

 

আজ শুক্রবার (৩০ জুলাই) বিকালে রাজধানীর শনিরআখড়া এলাকায় এ খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এর মধ্যে ছিল চাল, ডাল, তেল, লবণ, আলু, সাবান ও মাস্ক।

 

করোনার এই কঠিন সময়ে খাদ্যসামগ্রী পেয়ে উপস্থিত সবাই স্বস্তি প্রকাশ করেন। এসময় এক বৃদ্ধা বলেন, ‘ঘরে চাল নেই। ডাল নেই। কোনো খাবারও নেই। বাসায় ফিরে কী খাব জানি না। সারা দিন ঘুরে মানুষের কাছ থেকে যে টাকা পাই, তা দিয়েই চলি। কিন্তু কয়েকদিনের বৃষ্টিতে বের হতে পারছি না। আবার বের হলেও তেমন টাকা পাই না। লকডাউনে মানুষের কাছেও টাকা নেই। এমন সময় আপনাদের সহযোগিতা পেয়ে খুব খুশি লাগছে। অন্তত কয়েকদিনের খাবারের ব্যবস্থা হলো। আল্লাহ আপনাদের মঙ্গল করুক।’

May be an image of 4 people and people standing

বৃষ্টি উপেক্ষা করে খাদ্যসামগ্রী বিতরণ করেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) দফতর সম্পাদক ও দৈনিক ভোরের পাতার কান্ট্রি এডিটর জান্নাতুল ফেরদৌস চৌধুরী সোহেল, দৈনিক খোলা কাগজের জয়েন্ট নিউজ এডিটর মো. রবিউল ইসলাম, দৈনিক খোলা কাগজের সিনিয়র সাব এডিটর সৈয়দ আহসান কবীর ও দৈনিক নবচেতনার সিনিয়র সাব এডিটর রাসেল হোসাইন।

 

সার্বিক সহযোগিতায় ছিলেন, সাংবাদিক আলতাফ হোসেন, তুষার কান্তি রায়, জি এম রফিক, ফাহিয়ান হামিম, আবদুর রহমান, শেখ রিয়াল, প্রবাসী উজ্জ্বল চৌধুরী, বাইজিদ আল হাসান, মাহমুদ তুহিন, মিথুন সরকার প্রমুখ। সংগঠনটি দুস্থ মানুষের কল্যাণে কাজ করে আসছে।