ঢাকা, মঙ্গলবার, ১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

এক ঘন্টা পর বাড্ডার আগুন নিয়ন্ত্রণে

এক ঘণ্টার বেশি সময় চেষ্টার পর উত্তর বাড্ডা সাতারকুল স’মিলের আগুন নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিসের কর্মীরা। বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১টার দিকে আগুন নিয়ন্ত্রণে আসে। কিন্তু ততোক্ষণে স’মিলের বিভিন্ন কাঠ ও আশপাশের বেশ কয়েকটি আসবাবপত্র তৈরির কারখানাও পুড়ে গেছে।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিউটি অফিসার কামরুল হাসান বলেন, ‘খবর পেয়ে ফায়ার সার্ভিসের চারটি ইউনিট সেখানে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে রাস্তা সরু থাকায় সেখানে গাড়ি নিয়ে পৌঁছাতে একটু বেগ পেতে হয়। তবে আগুনের কারণ বা ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো জানা যায়নি।’

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, এর আগে বৃহস্পতিবার রাতে ১১টা ৫৫ মিনিটের দিকে সাতারকুল জিএম রোডের স’মিলে আগুন লেগে কালো ধোঁয়া বের হতে থাকে। প্রথমে স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। কিন্তু মুহূর্তের মধ্যে তা আশপাশের ফার্নিচার তৈরির কারখানা গুলোতেও ছড়িয়ে পড়ে। এ সময় অনেকেই ভেতরে থাকলে তারা চিৎকার চেঁচামেচি করে কোনোমতে ভেতর থেকে বেরিয়ে আসেন। তবে ফায়ার সার্ভিস আরো আগে আসলে এতো ক্ষয়ক্ষতি হতো না বলে স্থানীয়রা অভিযোগ করেন।

তারা বলছিলেন আগুন লাগার সঙ্গে সঙ্গে ফায়ার সার্ভিসকে খবর দেওয়া হয়। কিন্তু তারা প্রায় আধাঘণ্টা পর ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে পানি ছিটাতে থাকে। আগুনে বিভিন্ন আসবাবপত্র পুড়ে গেছে।