ঢাকা, বৃহস্পতিবার, ৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

১৩ মিনিটের ঝড়ে ইতিহাস গড়লেন সন

ইংলিশ প্রিমিয়ার লিগের গত মৌসুমে দুর্দান্ত ফর্মে ছিলেন টটেনহ্যাম হটস্পারের দক্ষিণ কোরিয়ান তারকা সন হিউং মিন। কিন্তু চলতি আসরে পাচ্ছিলেন না গোলের দেখা। প্রথম ছয় ম্যাচে গোলশূন্য থাকার সপ্তম ম্যাচে তাকে বেঞ্চেই পাঠিয়ে দেন দলের কোচ অ্যান্তনিও কন্তে।

সেই বেঞ্চ থেকে মাঠে নেমে করলেন হ্যাটট্রিক, গড়লেন ইতিহাস। শনিবার রাতে ঘরের মাঠে লিস্টার সিটির বিপক্ষে ৬-২ গোলের বড় ব্যবধানে জিতেছে টটেনহ্যাম হটস্পার। যেখানে মাত্র ১৩ মিনিটের ব্যবধানে টটেনহ্যামের পক্ষে বেঞ্চ থেকে নেমে হ্যাটট্রিক করা প্রথম খেলোয়াড় হয়ে গেছেন সন।

গোলখরায় ভুগতে থাকা সনকে ছাড়াই খেলতে নেমেছিল হটস্পাররা। ম্যাচের ৫৯ মিনিটের সময় রিচার্লিসনকে উঠিয়ে মাঠে নামানো হয় সনকে। ততক্ষণে হ্যারি কেইন, এরিক ডায়ার ও রদ্রিগো বেনটাঙ্কুরের গোলে ৩-২ গোলে এগিয়ে ছিল টটেনহ্যাম। তবু ছিল না জয়ের নিশ্চয়তা।

সন মাঠে নামতেই বদলে যায় দৃশ্যপট। মাঠে নামার পর প্রথম গোলের জন্য ১৪ মিনিট অপেক্ষা করতে হয়েছে তাকে। এরপর পরের ১২ মিনিটে করেছেন আরও দুই গোল। আগের ছয় ম্যাচে গোলের দেখা না পাওয়া এ কোরিয়ান তারকা লিস্টারের জালে এক ম্যাচেই করলেন তিন গোল।

এরই সঙ্গে টটেনহ্যামের ইতিহাসে প্রথম খেলোয়াড় হিসেবে শুরুর একাদশে না থেকেও বেঞ্চ থেকে নেমে হ্যাটট্রিক করার অনন্য রেকর্ড গড়েন সন। তার এ হ্যাটট্রিকের ম্যাচ জিতে সাত ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে আর্সেনালকে তিন নম্বরে পাঠিয়ে দুইয়ে উঠে গেছে টটেনহ্যাম।

সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Email this to someone
email
Print this page
Print
Pin on Pinterest
Pinterest

দৈনিক নবচেতনার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন