ঢাকা, শনিবার, ৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

ঝিনাইদহ আইনজীবী সমিতির নির্বাচন সম্পন্ন

ঝিনাইদহ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে বিএনপি সমর্থিত প্যানেল থেকে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ৭টি পদে জয়লাভ করেছেন। অন্যদিকে আওয়ামীলীগ সমর্থিত প্যানেল থেকে বিভিন্ন পদে ১২ জন নির্বাচিত হয়েছেন।

রবিবার রাতে বেসরকারি ফলাফলে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ঝিনাইদহ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে ১৯ টি পদে ৩৮ জন প্রার্থী প্রতিদ্বন্ধিসঢ়;দ্বতা করেন। মোট ২৯১ জন ভোটারের মধ্যে ২৮১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে ৩ সদস্যের প্যানেল নির্বাচন সম্পন্ন করেন।

নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন অ্যাডভোকেট মো. আবু তালেব। তাকে সহায়তা করেন অ্যাডভোকেট তরিকুল ইসলাম ও অ্যাডভোকেট নজরুল ইসলাম।

নির্বাচন চলাকালীন সময়ে ঝিনাইদহ জেলা আওয়াামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু ও সদর উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট মুন্সি কামাল আজাদ পান্নু,সাধারন সম্পাদক আলমগীর হোসেন সহ দলীয় স্ব-স্ব দলের নেতারা উপস্থিত ছিলেন।

বিএনপি পন্থী পরিষদ থেকে সভাপতি হিসাবে অ্যাডভোকেট রবিউল ইসলাম ১৫৪ ভোট ও সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট আকিদুল ইসলাম ১৪৫ ভোট পেয়ে বিজয়ী হন।

সভাপতি পদে নিকটতম প্রতিদ্বন্ধসঢ়;দ্বী আওয়ামী লীগের অ্যাডভোকেট মোজাম্মেল হোসেন পান ১১৫ ভোট ও সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট শেখ
আব্দুল্লাহ মিন্টু ১৩২ ভোট পেয়ে পরাজিত হন।

এছাড়া সহ-সভাপতি পদে বিএনপি সমর্থিত প্যানেল থেকে অ্যাডভোকেট রাশিদুল হাসান জাহাঙ্গীর, ক্রীড়া ও প্রমোদ সম্পাদক পদে মোস্তাফিজুর রহমান মন্ডল, তথ্যপ্রযুক্তি সম্পাদক পদে এডভোকেট বিনা খাতুন এবং সদস্য পদে অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান মিথুন ও অ্যাডভোকেট মুশফিক ওয়ালিদ ইমরোজ জয় লাভ করেন।

এছাড়া আওয়ামীলীগ সমর্থিত প্যানেল থেকে বিভিন্ন পদে ১২ জন নির্বাচিত হয়েছেন। নির্বাচন কমিশনার অ্যাডভোকেট মো. আবু তালেব জানান, নির্বাচন স্বচ্ছ ও নিরপেক্ষভাবে সম্পন্ন হয়েছে।

সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Email this to someone
email
Print this page
Print
Pin on Pinterest
Pinterest

দৈনিক নবচেতনার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন