ঢাকা, বুধবার, ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

শবে বরাতে আজিমপুর কবরস্থানে মানুষের ঢল

সারাদেশে যথাযথ ধর্মীয় ভাবগাম্ভীর্যের মাধ্যমে পালিত হচ্ছে পবিত্র শবে বরাত। এ উপলক্ষে মৃতদের কবর জিয়ারত করতে আজিমপুর কবরস্থানে ছুটে যাচ্ছেন স্বজনরা।
শুক্রবার রাতে আজিমপুরের পুরোনো ও নতুন কবরস্থানে গিয়ে এ দৃশ্য দেখা গেছে।

সরেজমিনে ঘুরে দেখা যায়, কবরস্থানে প্রবেশের তিনটি গেট দিয়ে মানুষ ভেতরে প্রবেশ করছেন। কেউ কবরের পাশে দাঁড়িয়ে হাত তুলে মোনাজাত করছেন, কেউবা পাঠ করছেন দুরুদ শরীফ আবার কেউবা কোরআন শরীফ।

কবরস্থানে আগতরা জানান, শবে বরাতের বিশেষ সময়কে কেন্দ্র করে প্রিয়জনের মাগফিরাত কামনা করতে এসেছেন।

গাজীপুর থেকে বাবার কবর জিয়ারত করতে আসা আসিফ আহমেদ বলেন, আমি প্রায় শুক্রবারই বাবার কবর জিয়ারত করতে আসি। তার জন্য দোয়া করি। আজও গাজীপুর থেকে এসেছি। শবে বরাত উপলক্ষে দিনের বেলা না এসে রাতে এসেছি।

অনেক অশ্রুসিক্ত চোখে স্বজনদের জন্য মোনাজাত করতে দেখা গেছে।

কবরস্থানের ইনচার্জ মো. নুরুল ইসলাম বলেন, শবে বরাতকে কেন্দ্র করে আজিমপুর কবরস্থানে দুপুর থেকে পরের দিন দুপুর পর্যন্ত প্রায় ৮-১০ লাখ মানুষের সমাগম হয়। মূলত রাত ১১টা থেকে ফজর পর্যন্ত মানুষের চাপ বেশি থাকে।

তিনি আরো বলেন, করোনার কারণে গত দুই বছর কবরস্থানের কাউকে জনসমাগম করতে দেওয়া হয়নি। এ বছর বিধিনিষেধ না থাকায় মানুষের ঢল নেমেছে। কবরস্থানে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের নিরাপত্তার দায়িত্বে যারা রয়েছেন তারা ডিউটি করছেন। এছাড়া তিনটি গেটে অতিরিক্ত পুলিশ সদস্যরা অবস্থান করছেন। এখন পর্যন্ত কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর আমরা পাইনি।

সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Email this to someone
email
Print this page
Print
Pin on Pinterest
Pinterest

দৈনিক নবচেতনার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন