ঢাকা, সোমবার, ২৩শে মে, ২০২২ খ্রিস্টাব্দ, ৯ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ

বিএনপি নেতা খন্দকার মাহবুবসহ ৭২ জনের বিচার ‍শুরু

নাশকতা ও পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে করা মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন এবং আবদুর রেজাক খানসহ ৭২ জনের বিচার ‍শুরু করার আদেশ দিয়েছেন আদালত।
মঙ্গলবার ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু বকর সিদ্দিক তাদের বিরুদ্ধে অভিযোগ গঠনের মাধ্যমে বিচার শুরুর এ আদেশ দেন।

আগামী ২৬ জুন তাদের বিরুদ্ধে এ মামলায় সাক্ষ্যগ্রহণের দিন ধার্য করা হয়েছে।

এদিন রাষ্ট্রপক্ষ আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠনের আবেদন জানান। আসামিরা অব্যাহতি চেয়ে আবেদন করেন। একই সঙ্গে আসামিরা জামিন আবেদন করলে বিচারক তা মঞ্জুর করেন।

খন্দকার মাহবুব হোসেন ছাড়া মামলার অন্য আসামিরা হলেন- বিএনপি নেতা ও সুপ্রিম কোর্টের আইনজীবী নিতায় রায় চৌধুরী, বিএনপির সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, আইনজীবী ফেরদৌস আক্তার ওয়াহিদা, তৌহিদুল ইসলাম প্রমুখ।

উল্লেখ্য, ২০১৮ সালে পল্টন থানায় নাশকতা ও পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগে পুলিশ বাদী হয়ে পল্টন থানায় মামলাটি করে। এ মামলায় হাইকোর্ট থেকে জামিন পেয়ে বিচারিক আদালতে নিয়মিত হাজিরা দেন খন্দকার মাহবুবসহ অন্য আসামিরা। পুলিশ তদন্ত করে ২০১৯ সালে এ মামলায় চার্জশিট দাখিল করে। এরপর মঙ্গলবার শুনানি শেষে আদালত ৭২ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন।