ঢাকা, শনিবার, ১৩ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ, ২৯শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ

বাণিজ্য মেলা: খাবারের দাম-যাতায়াত ব্যবস্থায় খুশি নন ক্রেতারা

আজ শুক্রবার, পূর্বাচলে চলমান ২৬তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলার সপ্তম দিন। ছুটির দিন হওয়ায় এদিন মেলায় দেখা গেছে ক্রেতা-দর্শনার্থীদের উপচে পড়া ভিড়। ক্রেতা সমাগম হওয়ায় বেচাকেনাও হয়েছে জমজমাট।
সরেজমিনে দেখা গেছে, সকাল থেকেই বিভিন্ন বয়সের নারী-পুরুষ আসতে থাকেন বাণিজ্য মেলায়। এবার পূর্বাচলে মেলার আয়োজন করায় ঢাকার পাশাপাশি নারায়ণগঞ্জ-গাজীপুরসহ আশপাশের জেলা থেকেও আসছেন ক্রেতা-দর্শনার্থীরা।

মেয়ার আয়োজক কমিটি সূত্রে জানা গেছে, শুক্রবার ভিড় বেশি হবে। এ জন্য আগেভাগেই ২২৬টি স্টলের মধ্যে অধিকাংশ স্টলের কাজ শেষ করা হয়েছে। বাকি স্টলগুলো ৩-৪ দিনের মধ্যে পুরোপুরি তৈরি হয়ে যাবে।

আরো পড়ুন: পছন্দের রোগীর সঙ্গে যৌনতায় লিপ্ত হতেন মাদক নিরাময় কেন্দ্রের মালিক বাঁধন

রাজধানী ও আশপাশের জেলা থেকে মেলায় এসেছেন ক্রেতা-দর্শনার্থীরা

এদিকে মেলায় আসা ক্রেতা-দর্শনার্থীদের অভিযোগ, ছুটির দিন হওয়ায় বাণিজ্য মেলামুখী মানুষ ও যানবাহনের চাপ বেড়েছে। এ কারণে এশিয়ান হাইওয়ের দুইপাশে দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে। এতে বাণিজ্য মেলায় আসতে ও যেতে সবাইকে পোহাতে হচ্ছে নিদারুণ দুর্ভোগ।

আরো পড়ুন: রাত কাটানোর পর হত্যা করতেন রানী, কারো পছন্দ বান্ধবীর প্রেমিক

নরসিংদী থেকে আসা শেখ সাদী বলেন, বাণিজ্য মেলার পরিবেশ খুবই ভাল। তবে সড়কের বেহাল দশার কারণে যানজটে ভুগতে হয়েছে। এছাড়া মেলার ভেতরের খাবার হোটেলগুলোতে অতিরিক্ত দাম রাখা হচ্ছে। অধিকাংশ হোটেলের খাবার আমাদের সাধ্যের বাইরে। এ বিষয়গুলো সংশ্লিষ্টদের নজরে আনা জরুরি।

বাণিজ্য মেলায় খাবারের দাম ও যাতায়াত ব্যবস্থা নিয়ে অভিযোগ-অসন্তোষ ক্রেতাদের

নারায়ণগঞ্জের কাঞ্চন থেকে আসা তানজিলা আক্তার বলেন, এত বড় পরিসরে বাণিজ্য মেলা হচ্ছে অথচ স্টল খুবই কম। এছাড়া যাতায়াত ব্যবস্থা খারাপ হওয়ায় পড়তে হচ্ছে যানজটে, গুণতে হচ্ছে বাড়তি ভাড়া।

আরো পড়ুন: আপেলের পাঁচ ব্যাংক কার্ডে ‘৫ কোটি’ টাকা, খরচ ‘গার্লফ্রেন্ডদের’ পেছনে

মেলার স্টলে ছিলেন যমুনা ইলেক্ট্রনিক্সের ব্র্যান্ড ম্যানেজার শরিফুল ইসলাম চৌধুরী। তিনি বলেন, ছুটির দিনে বাণিজ্য মেলা ভালো জমে। পণ্যে ছাড় পেলে ক্রেতারা আকৃষ্ট হন। এবার আমরাই প্রথম ডিসকাউন্ট দিয়ে ক্রেতা আকৃষ্ট করার চেষ্টা করছি।

বাণিজ্য মেলার পরিচালক ও বাংলাদেশ রফতানি উন্নয়ন ব্যুরো’র (ইপিবি) সচিব ইফতেখার আহমেদ চৌধুরী বলেন, পূর্বাচলের এ ভেন্যু নতুন। এ বছর প্রথম মেলা আয়োজন করা হয়েছে। এ কারণে কিছু ত্রুটি-বিচ্যুতি রয়েছে। আগামীতে ক্রেতা-দর্শনার্থী ও ব্যবসায়ীদের কোনো ধরনের ভোগান্তিতে পড়তে হবে না।

সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Email this to someone
email
Print this page
Print
Pin on Pinterest
Pinterest