Oops! Something went wrong on the requesting page
ঢাকা, শুক্রবার, ৮ই ডিসেম্বর, ২০২৩ খ্রিস্টাব্দ, ২৩শে অগ্রহায়ণ, ১৪৩০ বঙ্গাব্দ

তফসিল ঘোষণা উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় সার্বিক নিরাপত্তা ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সতর্ক অবস্থানে র‌্যাব-৯

তফসিল ঘোষণা উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার সার্বিক নিরাপত্তা ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি
নিয়ন্ত্রণে সতর্ক অবস্থানে র‌্যাব-৯, সিলেট।

“বাংলাদেশ আমার অহংকার” এই শ্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) এলিট ফোর্স হিসেবে আত্মপ্রকাশের সূচনালগ্ন থেকেই বিভিন্ন ধরনের নৃশংস ও ঘৃণ্যতম অপরাধীদের গ্রেফতারে অগ্রণী ভূমিকা পালন করে আসছে।

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) অপরাধ দমনের পাশাপাশি বিভিন্ন সামাজিক কর্মকান্ডে অংশগ্রহণ করে জনসাধারণের পাশে থেকে বিভিন্ন সেবামূলক কাজের মাধ্যমে সর্বস্তরের মানুষের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। দেশের আইন-শৃঙ্খলা ও নিরাপত্তা জোরদার করে অনাকাঙ্খিত পরিস্থিতি মোকাবেলায় র‌্যাবের এই কার্যক্রম দেশের সকল মহলে প্রশংসিত হয়েছে।

সার্বিক নিরাপত্তা এবং আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার অংশ হিসেবে র‌্যাব-৯ এর আওতাধীন এলাকা সিলেটসহ সিলেট বিভাগের অন্যান্য জেলা এবং ব্রাহ্মণবাড়িয়া জেলাতে র‌্যাব-৯ এর পর্যাপ্ত টহল মোতায়েন রাখা হয়েছে। জনগণের জানমালের নিরাপত্তা ও নির্বিঘ্নে যানবাহন চলাচল নিশ্চিত করতে পণ্যবাহী
ও যাত্রীবাহী গাড়িগুলোকে স্কট প্রদান, দেশীয় সম্পদ ও গুরুত্বপূর্ণ স্থাপনা রক্ষা, অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর সাথে যৌথ টহল পরিচালনাসহ সার্বিক নিরাপত্তা নিশ্চিতে অত্র ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ জেলাগুলোতে
নিয়মিতভাবে রোবাষ্ট পেট্রোল পরিচালনা করা হচ্ছে।

পাশাপাশি সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণে
গোয়েন্দা নজরদারি বাড়ানো হয়েছে। এছাড়াও কেউ যেন কোন ধরনের নাশকতা ও
অনাকাঙ্খিত পরিস্থিতি সৃষ্টি করতে না পারে সে জন্য গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে র‌্যাব-৯ এর বিশেষ টহল এবং চেকপোস্ট কার্যক্রমের পাশাপাশি র‌্যাব সদস্যরা সাদা পোষাকে সতর্কতার সাথে গোয়েন্দা কার্যক্রম চালিয়ে যাচ্ছে। যে কোন প্রয়োজন মোকাবেলায় র‌্যাব-৯ এর পর্যাপ্ত সংখ্যক রিজার্ভ ফোর্স মোতায়েন রয়েছে।

র‌্যাব-৯ কর্তৃক উক্ত নিরাপত্তা জোরদারকরণ কার্যক্রম চলমান থাকবে। এছাড়াও যে কোন সহিংসতা বা নাশকতার বিরুদ্ধে র‌্যাব কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণে বদ্ধপরিকর।

দৈনিক নবচেতনার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন