ঢাকা, শুক্রবার, ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ, ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ধনকুবের ছেলের সঙ্গে দেখা করতে গিয়ে গ্যারাজে ঘুমিয়েছেন ইলন মাস্কের মা

ধনকুবের ছেলের সঙ্গে দেখা করতে গিয়ে ঘুমোতে হয়েছে গ্যারাজে। শুনতে অবাক লাগলেও এমনই অভিজ্ঞতার কথা জানিয়েছেন টেসলা-কর্তা ইলন মাস্কের মা মে মাস্ক।

সম্প্রতি টেক্সাসে ছেলের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন তিনি। সেখানেই তাকে এমন পরিস্থিতির সম্মুখীন হতে হয়।

সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে ৭৪ বছর বয়সি মডেল ও সমাজকর্মী বলেন, “ছেলের সঙ্গে বিভিন্ন বিষয় কথা বলতে টেক্সাসে স্পেসএক্সের সদর দফতরে গিয়েছিলাম। তখন জানানো হয়েছিল, রকেট নির্মাণ প্রতিষ্ঠানের আশপাশে থাকার জন্য বিলাসবহুল বাড়ি নেই। যে কারণে তাকে স্পেসএক্সের দফতরের গ্যারাজেই ঘুমোতে হবে।”
চলতি বছরের শুরুতে বিশ্বের এক নম্বর ধনকুবের ইলন মাস্ক জানিয়েছিলেন, তার কোনও বাড়ি নেই। বন্ধুর বাড়িতেই থাকেন তিনি। যদিও পরে বলেন, স্পেসএক্সের থেকে নেওয়া একটি বাড়িতে থাকেন। যার ভাড়া ৫০ হাজার ডলার।

এদিনের সাক্ষাৎকারে ইলনের মা বলেন, “ছেলের মতো মঙ্গল গ্রহে যাওয়ার ইচ্ছা নেই। কেননা সেখানে যাওয়ার জন্য ছ’মাস ধরে প্রস্তুতি নিতে হবে, যা মোটেও পছন্দ নয় আমার। তবে ছেলে চাইলে অবশ্যই রাজি হয়ে যাব।”

স্বামী এরল মাস্কের সঙ্গে বিচ্ছেদের পর অনেক কঠিন সময় পার করতে হয়েছে বলেও জানিয়েছেন মে। তিনি বলেন, “স্বামীর সঙ্গে বিচ্ছেদের পর দীর্ঘদিন অসুস্থ ছিলাম। পেটের যন্ত্রণায় কাতর হয়ে পড়েছিলাম। ওই সময় তিন সন্তানকে ঠিকমতো খাওয়াতে না পেরে খুবই উদ্বিগ্ন হয়ে পড়েছিলাম।”

দৈনিক নবচেতনার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন