ঢাকা, শুক্রবার, ২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

নিউইয়র্কে ‘তুষারঝড় নায়ক’ সম্মাননা পেলেন ২ বাংলাদেশি

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক অঙ্গরজ্যের বাফেলো শহরে সাম্প্রতককালে ভয়াবহ তুষারঝড়ে জীবনের ঝুঁকি নিয়ে উদ্ধারকাজে অংশ নেওয়ায় ‘তুষারঝড়ের নায়ক’ (ব্লিজার্ড হিরো) সম্মাননা পেয়েছেন দুই বাংলাদেশিসহ ও একটি বাংলাদেশি প্রতিষ্ঠান।

স্থানীয় সময় শনিবার (২১ জানুয়ারি) দুপুরে বাফেলো সিটিতে স্টেট ইউনিভার্সিটি অব নিউইয়র্কের ক্যাম্পবেল স্টুডেন্ট ইউনিয়ন হলে এ সম্মাননা তুলে দেন নিউইয়র্ক স্টেটের গভর্নর ক্যাথি হোকুল।

নিউইয়র্কের বাফেলো সিটিতে গত ডিসেম্বরের শেষ সপ্তাহে ভয়াবহ তুষারঝড়ে জীবনের ঝুঁকি নিয়ে উদ্ধারকাজে অংশ নিয়েছিল একদল বাংলাদেশি। তাদের মধ্য থেকে দুজন এমডি তাজুল ইসলাম মানিক ও মোহাম্মদ ওসমান শিমুলকে তাদের বীরত্বপূর্ণ অবদানের জন্য ‘তুষারঝড়ের নায়ক’ বা ব্লিজার্ড হিরো হিসেবে দ্য গভর্নরস মেডাল অব পাবলিক সার্ভিস সম্মাননা দেয়া হয়।

একইসাথে তুষারঝড় পরবর্তী সময়ে গুরুত্বপূর্ণ ভূমিকার জন্য প্রতিষ্ঠান ক্যাটাগরিতে সম্মাননা দেয়া হয় বাফেলো সিটিতে বাংলাদেশি মালিকানাধীন লাভবার্ডস রেস্টুরেন্টকে। প্রতিষ্ঠানটির পক্ষে এ সম্মাননা গ্রহণ করেন এর অন্যতম স্বত্বাধিকারী মোহাম্মদ আলম। অনুষ্ঠানে বাফেলো সিটির মেয়র বায়রন ব্রাউন উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ডিসেম্বরে বাফেলোতে বয়ে যাওয়া ভয়াবহ তুষারঝড়ে কমপক্ষে ২৮ জনের মৃত্যু হয়। উদ্ভূত পরিস্থিতিতে নিউইয়র্ক রাজ্য সরকার জরুরি অবস্থা জারি করেছিল।

সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Email this to someone
email
Print this page
Print
Pin on Pinterest
Pinterest

দৈনিক নবচেতনার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন