ঢাকা, সোমবার, ২৭শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ১৩ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

পি কে হালদারসহ ১২ জনের বিরুদ্ধে আরো এক মামলা

টাকা আত্মসাতের অভিযোগে এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রশান্ত কুমার (পি কে) হালদারসহ ১২ জনের বিরুদ্ধে আরো একটি মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার দুর্নীতি দমন কমিশনের (দুদক) ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ ৪৪ কোটি টাকা আত্মসাতের অভিযোগে সংস্থাটির সহকারী পরিচালক রাকিবুল হায়াত বাদী হয়ে মামলাটি করেন।

এ নিয়ে পি কে হালদার সিন্ডিকেটের বিরুদ্ধে মোট ৪০টি মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন।

পি কে হালদার ছাড়া এ মামলার অন্য আসামিরা হলেন- দিয়া শিপিং লিমিটেডের সাবেক এমডি শিব প্রসাদ ব্যানার্জী, পরিচালক পাপিয়া ব্যানার্জি, এফএএস (ফাস) ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টের চেয়ারম্যান এমএ হাফিজ, সাবেক চেয়ারম্যান মো. সিদ্দিকুর রহমান ও ভাইস চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আলম, পরিচালক অরুণ কুমার কুণ্ডু, অঞ্জন কুমার রায়, মো. মোস্তাইন বিল্লাহ, উজ্জল কুমার নন্দী, সত্য গোপাল পোদ্দার ও এফএএস ফাইন্যান্সের সাবেক এমডি ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মো. রাসেল শাহরিয়ার।

মামলার এজাহারে আসামিদের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার করে প্রতারণা ও জাল-জালিয়াতির মাধ্যমে ফাস ফাইন্যান্স থেকে অবৈধ উপায়ে ভুয়া ও কাগুজে প্রতিষ্ঠান দিয়া শিপিং লিমিটেডের নামে ঋণ হিসেবে ৪৪ কোটি টাকা আত্মসাতের অভিযোগ আনা হয়েছে।

গত শনিবার পি কে হালদারের সম্পত্তির খোঁজে দ্বিতীয় দিনের মতো ভারতের পশ্চিমবঙ্গে অভিযান চালানো হয়। সেদিন দুপুরের দিকে প্রদেশের উত্তর চব্বিশ পরগনা জেলা থেকে পি কে হালদারকে গ্রেফতার করা হয়।