ঢাকা, শুক্রবার, ২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

পানগুছি নদীর জোয়ারে নিমজ্জিত ফেরিঘাট, ভোগান্তি চরমে

বাগেরহাটের মোড়েলগঞ্জ ফেরিঘাটের সংযোগ সড়ক পানিতে নিমজ্জিত রয়েছে। বুধবার (৮ সেপ্টেম্বর) সকালে মোড়েলগঞ্জের পানগুছি নদীতে জোয়ারের পানি স্বাভাবিকের চেয়ে বাড়লে নদীর পশ্চিম পাড়ের সংযোগ সড়কটি ডুবে যায়। ফলে ফেরি পারাপারে চরম দুর্ভোগে পড়েছেন যাত্রী ও যানবাহনের চালকরা।জানা যায়, সাইনবোর্ড-বগী আঞ্চলিক মহাসড়কের এই ফেরিঘাট দিয়ে প্রতিদিন সহস্রাধিক যানবাহন চলাচল করে। কিন্তু হঠাৎ আসা পানিতে দৈনন্দিন কাজে বিঘ্ন ঘটছে। যানবাহন, ও ব্যবসায়িক কাজে কমেছে গতি। তাই অতিদ্রুত ফেরিঘাটের এই সমস্যা সমাধানের দাবি জানিয়েছেন তারা।

 

স্থানীয় আবীর হাসান জানান, জোয়ারের পানি স্বাভাবিকের থেকে বৃদ্ধি পেলে ফেরির পল্টুন-সংলগ্ন রাস্তা ডুবে যায়। এতে যাত্রী ও চালকদের খুবই ভোগান্তি পোহাতে হয়। আমরা চাই দ্রুত যেন এর একটি স্থায়ী সমাধান করা হয়।

 

যাত্রীবাহী বাসচালক ইউনুস শেখ বলেন, পল্টুন-সংলগ্ন সড়ক ডুবলে আমাদের খুবই বিপাকে পড়তে হয়। পশ্চিম পাড়ের পল্টুনের সংযোগ সড়ক ও গ্যাংওয়ে পানিতে ডুবে রয়েছে। ফলে ঝুঁকি নিয়ে পার হতে হয় এখান থেকে।

ফেরি পার হওয়া কয়েকজন যাত্রী জানান, ফেরিতে এসে দুই ফুট পানি ভেঙে প্রধান সড়কে উঠতে হয়। মাঝেমধ্যেই এই ধরনের সমস্যার সৃষ্টি হয়। অতিদ্রুত এই সমস্যার সমাধানের দাবি জানান তিনি।

 

সড়ক ও জনপথ বিভাগ বাগেরহাট নির্বাহী প্রকৌশলী মো. ফরিদ উদ্দিন বলেন জোয়ারের পানি অতিরিক্ত বৃদ্ধি পাওয়ার কারণে সংযোগ সড়কে পানি উঠেছে। এ সমস্যা যদি স্থায়ী হয়, তাহলে আমরা অতিদ্রুত সময়ের মধ্যে সংযোগ সড়কটি উঁচু করার ব্যবস্থা করব।