ঢাকা, শুক্রবার, ২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

বিএসটিআইয়ের ভুয়া লোগো ব্যবহার করত দুই প্রতিষ্ঠান

র‌্যাবের ভেজালবিরোধী অভিযানে বাগেরহাটে বেকারি ও মিষ্টি তৈরির কারখানায় অস্বাস্থ্যকর পরিবেশ ও বিএসটিআইয়ের ভুয়া লোগো ব্যবহারের অপরাধে দুটি প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (৭ সেপ্টেম্বর) দুপুরে বাগেরহাট শহরের নাগেরবাজার এলাকায় বাগেরহাট জেলা প্রশাসনের সহকারী কমিশনার রিফাত নূর মৌসুমী ভ্রাম্যমাণ আদালতের বিচারক হিসেবে এই জরিমানার আদেশ প্রদান করেন।

 

র‌্যাব-৬-এর নেতৃত্বে পরিচালিত এ অভিযানে অস্বাস্থ্যকর পরিবেশ ও বিএসটিআইয়ের ভুয়া লোগো ব্যবহারের অপরাধে সুমন বেকারির মালিক রমেশ সাহাকে ৭০ হাজার এবং অস্বাস্থ্যকর পরিবেশের জন্য সাতক্ষীরা ঘোষ ডেয়ারীর জয়দেব ঘোষকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় বিএসটিআই খুলনার ফিল্ড অফিসার মো. রাকিবুল হাসান উপস্থিত ছিলেন।

 

র‌্যাব-৬-এর কোম্পানি কমান্ডার লে. মো. নাজিউর বলেন, অস্বাস্থ্যকর খাদ্যপণ্য তৈরির অভিযোগে দুটি প্রতিষ্ঠানে অভিযান পরিচালনা করা হয়। অস্বাস্থ্যকর পরিবেশ, বিএসটিআইয়ের অনুমতি ছাড়াই লোগো ব্যবহারসহ নানা অপরাধে প্রতিষ্ঠান দুটিকে জরিমানা করা হয়েছে। স্বাস্থ্যকর খাদ্য নিশ্চিতের জন্য র‌্যাবের এই অভিযান অব্যাহত থাকবে।

বাগেরহাট জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক রিফাত নূর মৌসুমী বলেন, করোনাকালীন স্বাস্থ্যকর খাবার নিশ্চিত করতে জেলা প্রশাসন অভিযান পরিচালনা করে আসছে। এই ধারাবাহিকতায় র‌্যাবের সহযোগিতায় অভিযান চালিয়ে অস্বাস্থ্যকর পরিবেশ, অনুমোদন ছাড়া বিএসটিআইয়ের লোগো ব্যবহারের অপরাধে দুটি প্রতিষ্ঠানকে ৭৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহযোগিতায় জেলা প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।