ঢাকা, বৃহস্পতিবার, ৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

ত্রিশাল সরকারি প্রাথমিক বিদ্যালয় উপজেলায় সেরা

ঐতিহ্যের ধারক ও বাহক ঐতিহ্যবাহী ত্রিশাল সরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয় শিক্ষা পদক ২০২২ এ উপজেলার শ্রেষ্ঠ বিদ্যালয়ের স্বীকৃতি অর্জন করে।

বিদ্যালয়টির প্রধান শিক্ষকের নিবিড় তত্ত্বাবধান ও সহকারী শিক্ষকদের আন্তরিকতায় বিদ্যালয়ের সার্বিক পরিবেশ ও গুণগতমান বজায় রাখতে সর্বদা বদ্ধপরিকর। লেখাপড়ার গুণগত মান ও নিবিড় পর্যবেক্ষণ এর ফলে ইতিমধ্যেই বিদ্যালয়ের সুনাম চারদিকে ছড়িয়ে পড়েছে।প্রতিষ্ঠানে রয়েছে শিক্ষার্থীদের জন্য মনোরম পরিবেশ ও খেলাধুলার সরঞ্জাম। তরুণ মেধাবী ও উচ্চশিক্ষিত প্রধান শিক্ষক ২০১৮ সালে বিদ্যালয়ে যোগদানের পরেই বিদ্যালয়ের চেহারা পাল্টে যেতে শুরু করে।

২০১৮ সালে অনুষ্ঠিত প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ২৭ জন ট্যালেন্টপুল ও দুইজন সাধারণ গ্রেড সহ মোট ২৯ জন বৃত্তি লাভ করে এবং ৩৮ জন জিপিএ ৫ অর্জন করে। এছাড়াও ২০১৯ সালের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় সর্বাধিক রেকর্ড সংখ্যক ৭৩ জন জিপিএ ৫ অর্জন করে এবং ১০ জন বৃত্তি লাভ করে।প্রধান শিক্ষককে ইতিমধ্যেই চেঞ্জ মেকার বলে আখ্যায়িত করা হয়েছে।

পরিবর্তনের রূপকার এই মেধাবী ও তরুণ প্রধান শিক্ষক ইতিমধ্যেই তার মেধার স্বাক্ষর বজায় রাখতে সক্ষম হয়েছেন।উল্লেখ্য ২০১৯ সালের জাতীয় শিক্ষা পদক এ উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষকের খেতাব অর্জন করে।বর্তমানে বিদ্যালয়টিতে প্রায় ৮ শতাধিক শিক্ষার্থী অধ্যয়ন করছে।একাডেমিক কার্যক্রম চলমান রয়েছে প্রাক প্রাথমিক শ্রেণী থেকে সপ্তম শ্রেণী পর্যন্ত।এই বিদ্যালয়ের শিক্ষার্থীরা বিভিন্ন সাংস্কৃতিক কর্মকান্ডে অংশগ্রহণ করে কৃতিত্বের স্বাক্ষর বজায় রেখেছে।

এবছর বঙ্গবন্ধু গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টে পৌরসভা পর্যায়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। এছাড়াও সহ শিক্ষাক্রমিক কার্যাবলিতে বিভিন্ন ধরনের কার্যক্রম চলমান রয়েছে। বিতর্ক প্রতিযোগিতা,ইংলিশ ল্যাঙ্গুয়েজ ক্লাব,হলদে পাখি কার্যক্রম,কাব স্কাউট কার্যক্রম,পিছিয়ে পড়া শিক্ষার্থীদের জন্য গড়ে উঠেছে রিডিং ক্লাব বাংলা ও ইংরেজি।

শিক্ষার্থীদের বই পড়ার প্রতি আগ্রহ বাড়াতে হচ্ছে সমৃদ্ধ একটি পাঠাগার।রয়েছে মুজিব কর্নার,শেখ রাসেল কর্নার, মুক্তিযুদ্ধ কর্নার সহ আরো অনেক নানা কার্যক্রম। বিদ্যালয়টি শ্রেষ্ঠ হওয়ার বিষয়ে প্রধান শিক্ষকের সাথে যোগাযোগ করা হলে প্রধান শিক্ষক বলেন আন্তরিকতা ও সদিচ্ছা থাকলে সব কিছুই সম্ভব।

সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Email this to someone
email
Print this page
Print
Pin on Pinterest
Pinterest

দৈনিক নবচেতনার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন