ঢাকা, বুধবার, ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

পরীমণির ছেলের নাম পছন্দ হয়নি তসলিমার

গত বছরের জুনে ঢাকা বোট ক্লাবে পরীমণিকে ধর্ষণ ও হত্যার চেষ্টার ঘটনায় বেশ সক্রিয় ছিলেন ওপার বাংলায় বসবাসকারী নারীবাদী লেখিকা তসলিমা নাসরিন। এরপর পরীমণি যখন গ্রেপ্তার হয়ে কারাগারে তখনও তার পক্ষে কলম ধরেছিলেন। জোর আওয়াজ তুলেছিলেন নায়িকার পক্ষে।

তবে এরপর পরীমণির মা হওয়ার খবরটি মেনে নিতে পারেননি এই লেখিকা। নায়িকার নাম প্রকাশ না করে এ নিয়ে ফেসবুকে একটি পোস্টও করেছিলেন তিনি।

এবার তসলিমা জানালেন স্বামীর নামের সঙ্গে মিলিয়ে পরীমণির পুত্রের নাম ‘রাজ্য’ রাখা পছন্দ হয়নি তার। বৃহস্পতিবার (১১ আগস্ট) দুপুরে ফেসবুকে এই প্রতিক্রিয়া জানান লেখিকা।

তসলিমা তার পোস্টের শুরুতে অবশ্য পুত্রের ছবি প্রকাশ করায় পরীমণির প্রশংসা করেছেন। লিখেছেন, ‘সিনেমার নায়িকারা আজকাল একটা ঢং করে, বাচ্চা হলে বাচ্চার মুখ দেখাবে না, পেছন থেকে বাচ্চাকে দেখাবে, অথবা মুখটা একটা লাভ সাইন দিয়ে ঢেকে দেবে। যখন বাচ্চার মুখ দেখার জন্য লোকে অধীর আগ্রহে বসে থাকবে না, তখন, হয়তো সেটা কয়েক বছর পর, দেখাবে। পরীমণি বাংলাদেশের সিনেমার নায়িকা। তিনি অন্য নায়িকাদের মতো বাচ্চার মুখ না দেখানোর ঢংটা করেননি বলে ভালো লাগলো। প্রথম দিনই বাচ্চার চেহারা দেখিয়ে দিয়েছেন জনগণকে।’

এরপরই স্বামীর নামের সঙ্গে মিলিয়ে পরীমণির ছেলের নাম রাখা পছন্দ হয়নি বলে জানান তসলিমা। লেখেন, “তবে স্বামীর নামের সঙ্গে মিলিয়ে বাচ্চার নাম রাখাটা বিশেষ পছন্দ হয়নি। স্বামীট্বামীরা আজ আছে, কাল নেই। সন্তান তো চিরদিনের। পরী তাঁর নামের সঙ্গে মিলিয়ে সুন্দর একটি বাংলা নাম রাখতে পারতেন। পরীর জায়গায় আমি হলে ‘রাজ্য’ নয়, ডাকনাম রাখতাম ‘পরমানন্দ’। ভালো নাম ‘শাহীম মুহাম্মদ’ নয়, রাখতাম ‘পরমানন্দ প্রাণ’।”

উল্লেখ্য, বুধবার (১০ আগস্ট) বিকেলে রাজধানীর একটি হাসপাতালে পুত্র সন্তানের জন্ম দেন নায়িকা পরীমণি। সন্তান ও মা উভয়ে সুস্থ আছেন বলে জানান পরীর স্বামী অভিনেতা শরিফুল রাজ।

বৃহস্পতিবার (১১) সকালে ছেলের ছবি প্রথম প্রকাশ্যে আনেন পরীমণি। জানান নামও-শাহীম মুহাম্মদ রাজ্য।

সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Email this to someone
email
Print this page
Print
Pin on Pinterest
Pinterest

দৈনিক নবচেতনার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন