ঢাকা, সোমবার, ২৭শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ১৩ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

সিলেটে বন্যাকবলিত মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর

সিলেটের বন্যাকবলিত মানুষদের সহায়তা কাজে যুক্ত হওয়ার জন্য এবং বন্যার পানিতে আটকে পড়াদের উদ্ধারে সরকারের সঙ্গে হাত মেলাতে সবাইকে আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।
শুক্রবার পররাষ্ট্রমন্ত্রী তার ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে দেওয়া ভিডিও বার্তায় এ আহ্বান জানান। এ সময় তিনি সিলেট অঞ্চলের সব বন্যা দুর্গত মানুষের জন্য সরকারি সহায়তা দেওয়ার প্রতিশ্রুতি দেন।

ত্রাণ ও শুকনো খাবারের কোনো ঘাটতি না থাকায় তিনি স্থানীয় আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মী ও নেতাদের স্বেচ্ছায় রান্না করা খাবার বিভিন্ন আশ্রয়কেন্দ্রে পৌঁছে দেওয়ার আহ্বান জানান।

আব্দুল মোমেন বলেন, প্রশাসন বন্যাকবলিত অঞ্চলে পানিবন্দি মানুষকে উদ্ধার করে নিকটবর্তী আশ্রয়কেন্দ্রে নিয়ে যাওয়ার জন্য পর্যাপ্ত সংখ্যক স্পিডবোট ও নৌযান মোতায়েন করছে।

পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, এসএসসি পরীক্ষা নিয়ে সেখানকার শিক্ষার্থীদের মধ্যে উদ্বেগ ছিল, কিন্তু আপাতত তা স্থগিত করা হয়েছে। সিলেট সিটি কর্পোরেশন কুমারগাঁও বিদ্যুৎ সাবস্টেশনকে বন্যার হাত থেকে রক্ষা করতে না পাড়ায় অনেক এলাকায় বিদ্যুৎ বিঘ্নিত হয়েছে।

মোমেন বলেন, সংশ্লিষ্ট সব মন্ত্রণালয় যৌথভাবে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে। এটি আমাদের একটি শিক্ষা দিচ্ছে, কারণ আমরা খাল, হাওর, বিলের মতো জলাশয়গুলো দখল করেছি। যার কারণে বন্যা পরিস্থিতি আরও ভয়াবহ হয়েছে, তাই এগুলোর ড্রেজিংয়ের প্রয়োজন।