ঢাকা, শুক্রবার, ২৪শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, ৯ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

মিছিল-মিটিং করে বেড়ান সরকারি নিরাপত্তা প্রহরী

মশিউর রহমান (মাঝখানে কালো শার্ট পরা মুখে মাস্ক)

সাতক্ষীরা সদরের মাধবকাটি গ্রামের মশিউর রহমান। খাদ্যগুদামের নিরাপত্তাপ্রহরী পদে চাকরি করেন তিনি। তবে সরকারি চাকরিজীবী হলেও রাজনৈতিক সভা, সমাবেশ ও মানববন্ধনে উপস্থিত থাকেন সামনের কাতারে। তবে এটিকে স্বাভাবিক বিষয় বলছেন মশিউর রহমান। আর ঊর্ধ্বতন কর্মকর্তারা এটিকে অনাকাঙ্ক্ষিত ও দুঃখজনক বলছেন। তার বলছেন, সত্যতা পেলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

মশিউর রহমান বর্তমানে সিলেট বিভাগের সুনামগঞ্জ জেলার তাহেরপুর উপজেলা খাদ্যগুদাম অফিসের নিরাপত্তা প্রহরী হিসেবে দায়িত্ব পালন করছেন। আগে তিনি সাতক্ষীরার শ্যামনগর উপজেলার ভেটখালী খাদ্যগুদামের নিরাপত্তা প্রহরী ছিলেন। দুর্নীতি ও অনিয়মের অভিযোগে খাদ্য অধিদপ্তরের প্রশাসন বিভাগ থেকে শাস্তিমূলক বদলি করে সিলেট বিভাগে।

 

মশিউর রহমানের বিরুদ্ধে অভিযোগ ছিল, ভেটখালী খাদ্যগুদামের ইট চুরি, দায়িত্বে অবহেলা, গুদামের জমি দখলকারীর সঙ্গে আঁতাত করে সরকারি জায়গা দখলে সহযোগিতা করা।

 

বর্তমানে তার বিরুদ্ধে অভিযোগ, ছুটিতে বাড়িতে এসেই তিনি নেমে পড়েন স্থানীয় রাজনৈতিক কর্মকাণ্ডে। গত ১৭ আগস্ট যুবলীগের একটি রাজনৈতিক মানববন্ধনে সামনের কাতারে ছিলেন তিনি।

এ বিষয়ে কথা হয় মশিউর রহমানের সঙ্গে। তিনি বলেন, কেউ ডাকলে একটু মিটিং-মিছিলে যাই। সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে সেদিন বন্ধুবান্ধবের সঙ্গে গিয়েছিলাম। কেউ ডাকলে আমি না করতে পারি না।

 

তবে রাজনৈতিক কোনো কর্মকাণ্ডে অংশগ্রহণকে সরকারি চাকরির আচরণবিধি লঙ্ঘন বলছেন দায়িত্বশীল সরকারি কর্মকর্তারা।

সুনামগঞ্জ জেলা খাদ্য কর্মকর্তা নাকিব সাদ সাইফুল ইসলাম বলেন, নিরাপত্তা প্রহরী মশিউর রহমান বাড়িতে ফিরে রাজনৈতিক মিছিল-মিটিং করে বেড়ান, এমন তথ্য আমাকে কেউ জানায়নি। এটি খুব অনাকাঙ্ক্ষিত ঘটনা। খোঁজখবর নিয়ে সত্যতা পেলে ব্যবস্থা নেওয়া হবে।