ঢাকা, শুক্রবার, ৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, ১৫ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

সর্বোচ্চ ভোটে বাংলাদেশ আইএলও সদস্য নির্বাচিত

বাংলাদেশ আইএলও-এর এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের সদস্য প্রার্থী হিসেবে সর্বোচ্চ ২১০টি ভোট পেয়ে নির্বাচিত হয়েছে। এ পদে বাংলাদেশ টানা তৃতীয়বার নির্বাচিত হয়েছে।

সোমবার (১৪ জুন) জেনেভা বাংলাদেশ স্থায়ী মিশন থেকে এই তথ্য জানানো হয়েছে। সূত্র জানিয়েছে, ২০২১-২০২৪ মেয়াদে আন্তর্জাতিক শ্রম সংস্থা (আইএলও)-এর পরিচালনা পর্ষদের উপ-সদস্য নির্বাচিত হয়েছে।

আজ (১৪ জুন) জেনেভাতে আন্তর্জাতিক শ্রম সম্মেলনের ১০৯-তম অধিবেশন চলাকালে এই ভার্চুয়াল নির্বাচন অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ মিশন জানিয়েছে, প্রার্থিতা ঘোষণার পর থেকেই জেনেভাস্থ বাংলাদেশ স্থায়ী মিশন বাংলাদেশের প্রার্থিতার পক্ষে অন্যান্য আইএলও সদস্য রাষ্ট্রের সমর্থন পেতে জোর নির্বাচনী প্রচারণা চালায়।

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ানের নেতৃত্বে ও জেনেভাস্থ বাংলাদেশ স্থায়ী মিশনের প্রত্যক্ষ সহযোগিতায় বাংলাদেশ প্রতিনিধিদল এই ভার্চুয়াল নির্বাচন অনুষ্ঠানে অংশগ্রহণ করে।

এসময় অন্যান্যের মধ্যে শ্রম সচিব কে এম আব্দুস সালাম এবং জেনেভাস্থ জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মো. মোস্তাফিজুর রহমান ভার্চুয়ালি যোগ দেন।

আইএলও-এর পরিচালনা পর্ষদে এটি বাংলাদেশের পক্ষে টানা তৃতীয় জয়। এর আগে বাংলাদেশ ২০১৪-২০১৭ এবং ২০১৭-২০২১ মেয়াদে আইএলও-এর পরিচালনা পর্ষদের উপ-সদস্য হিসাবে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করে।