ঢাকা, বুধবার, ২৩শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, ৯ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

বিজ্ঞাপনে বিদেশি শিল্পী ব্যবহারে ফি ২ লাখ টাকা: তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিদেশি শিল্পী দিয়ে বিজ্ঞাপন বানালে প্রতিজনের জন্য ২ লাখ টাকা এবং টেলিভিশন প্রতি এককালীন ২০ হাজার টাকা করে দিতে হবে।

রোববার (৬ জুন) সচিবালয়ে নবনির্বাচিত চলচ্চিত্র পরিচালক সমিতির সাক্ষাৎ শেষে এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বিএনপি বাজেট নিয়ে সমালোচনা করেই যাচ্ছে- এ বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে ড. হাছান মাহমুদ বলেন, বিএনপিকে আমি প্রশ্ন রাখতে চাই, গত ১২ বছর ধরে তো বাজেটের পরপর আমরা তাদের সমালোচনা দেখছি। বাজেটের পর যে সমালোচনা তারা ১২ বছর ধরে করে আসছে, একই ধরনের সমালোচনা, একই ধরনের বক্তব্য। তাদের কাছে প্রশ্ন, ১২ বছরে দেশটা কীভাবে এগিয়ে গেলো।

মাথাপিছু আয়ে ভারতকে ছাড়িয়েছে দেশ জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, আমরা যে ভারতকে ছাড়িয়ে গেলাম, সেজন্য ভারতের পত্র-পত্রিকা, টেলিভিশনে আলোচনার ঝড় বইছে। পাকিস্তানেও আলোচনার ঝড় বইছে। কিন্তু আমাদের ফখরুল ইসলাম আলমগীর ও আমাদের অর্থনীতিবিদদের মুখে কোনো কথা শুনতে পেলাম না। এটা কীভাবে সম্ভব হলো? বিএনপির কাছে সেই প্রশ্ন।

তথ্যমন্ত্রী বলেন, তারা বিরোধিতার খাতিরে বিরোধিতা করা, এই সংস্কৃতি থেকে বেরিয়ে আসা প্রয়োজন। অবশ্যই প্রস্তাবিত বাজেট নিয়ে যদি কোনো পরামর্শ থাকে, সেটা দিতেই পারেন। কিন্তু প্রতিবার বাজেট পেশ হওয়ার আগে বিবৃতি রেডি করে রাখা, আবার বাজেট না পড়েই সাথে সাথে বলে দেওয়া, এই সংস্কৃতি বিএনপি লালন করছেন। তাদের নেতারা মেধাবী, কিন্তু তাদের বক্তব্যে মনে হচ্ছে তারা মেধাহীন হয়ে গেছেন।