ঢাকা, মঙ্গলবার, ১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু মারা গেছেন

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে লাইফ সাপের্টে থাকা সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু মারা গেছেন।

বুধবার বিকেলে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। গতকাল মঙ্গলবার সকালে মতিন খসরুর শারীরিক অবস্থার অবনতি হলে লাইফ সাপোর্টে নেয়া হয়।

গত ১৫ মার্চ আব্দুল মতিন খসরু সংসদ সচিবালয়ে করোনা পরীক্ষার জন্য স্যাম্পল দেন। ১৬ মার্চ সকালে তার রিপোর্টে করোনা পজিটিভ আসে। ওইদিনই তাকে সিএমএইচে ভর্তি করা হয়। গত ২৮ মার্চ রাত ১২টার দিকে আব্দুল মতিন খসরুকে আইসিইউতে নেয়া হয়।

এরপর ১ এপ্রিল আব্দুল মতিন খসরুর করোনা পরীক্ষার রেজাল্ট নেগেটিভ আসে। পরে ৩ এপ্রিল আইসিইউ থেকে তাকে সাধারণ কেবিনে স্থানান্তর করা হয়। এরপর মঙ্গলবার (৬ এপ্রিল) রাতে তার ব্যক্তিগত সহকারী মো. মহিন সাংবাদিকদের জানান শারীরিক অবস্থার অবনতি হওয়ায় খসরুকে আবারও সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) আইসিইউতে নেয়া হয়।

সাবেক আইনমন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট আব্দুল মতিন খসরু গত ১৩ মার্চ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি নির্বাচিত হন। ১২ এপ্রিল তিনি সুপ্রিম কোর্ট বারের সভাপতি হিসেবে দায়িত্ব গ্রহন করেন।