ঢাকা, শনিবার, ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ

সুনামগঞ্জে বিএনপি নেতা-কর্মীসহ ৮০ জনের বিরুদ্ধে মামলা

সুনামগঞ্জে পুলিশ-বিএনপির সংঘর্ষের ঘটনায় জেলা বিএনপির সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নুরুলসহ ৮০ জনকে আসামি করে মামলা হয়েছে। মামলায় নুরুল ইসলামসহ ৪৫ জনের নামে উল্লেখ করা হয়েছে। অজ্ঞাত আসামি আছেন আরও ৩৫ জন।

গতকাল (১৯ নভেম্বর) রোববার রাত ১২টায় সুনামগঞ্জ সদর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মতিউর রহমান বাদী হয়ে এই মামলা দায়ের করেন। সুনামগঞ্জ সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইখতিয়ার উদ্দিন চৌধুরী এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। গতকাল রাতেই ছাত্রদল কর্মী রাব্বিকে গ্রেপ্তার করে পুলিশ। রাব্বি শহরের আরপিন নগরের এনামুল হকের ছেলে।

এর আগে রোববার সকাল ১১টায় সুনামগঞ্জের পুরাতন বাস-স্টেশন এলাকায় পুলিশ-বিএনপি সমর্থকদের মধ্যে ঘণ্টাব্যাপী সংঘর্ষ চলে। হরতালের সমর্থনে বিএনপিকর্মীরা মিছিল করতে চাইলে পুলিশ তাতে বাধা দিলে সংঘর্ষ হয়। পুলিশকে লক্ষ্য করে দুদিক থেকে ইটপাটকেল ছোড়ে বিএনপি সমর্থকরা। ঘণ্টাব্যাপী চলা সংঘর্ষে রণক্ষেত্র তৈরি হয় পুরো এলাকা। তাদের দমাতে পুলিশ ১৮ রাউন্ড টিয়ারশেল এবং ২৪৮ রাউন্ড শটগানের গুলি ছুড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষে বিএনপি কর্মীদের ছোড়া ইটপাটকেলে একজন অতিরিক্ত পুলিশ সুপার ও সদর থানা পুলিশের ওসিসহ ৭ পুলিশ সদস্য আহত হয়েছেন এবং ডিবি পুলিশের একটি লেগুনা ও একটি গাড়ি ভাঙচুরের ঘটনা ঘটেছে। পুলিশের শটগান ও টিয়ারশেলে ১১ বিএনপিকর্মী ও দুজন সংবাদকর্মী আহত হয়েছেন।

দৈনিক নবচেতনার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন