ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট, ২০২০, ২৭ শ্রাবণ, ১৪২৭

প্রতিবন্ধিদের মাঝে আপন ফাউন্ডেশনের খাদ্যসামগ্রী বিতরণ

শারীরিক প্রতিবন্ধী ও অসহায় মানুষের বিশেষ খাদ্যসামগ্রী বিতরণ করেছে আপন ফাউন্ডেশন নামে একটি বেসরকারি উন্নয়ন সংস্থা। ২৫ জুলাই শনিবার  রাজধানীর শাহাজাদপুর এলাকায় ঈদুল আজহা উপলক্ষে এই খাদ্যসামগ্রী বিতরণ করে বলে এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায় সংস্থাটি।

প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, আপন ফাউন্ডেশন গুলশানের শাহাজাদপুর এলাকায় বসবাসরত ১৫ জন শারীরিক প্রতিবন্ধী ও অসহায় মানুষের মাঝে আসন্ন ঈদুল আজহা উপলক্ষে বিশেষ খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এসব প্রতিবন্ধীরা কোন কাজ করতে সক্ষম না হওয়ায় তারা সবাই ভিক্ষাবৃত্তিতে লিপ্ত। করোনাকালিন এই দুর্যোগের দিনে তারা আরো বেশি অসহায় জীবনযাপন করছে।

সংস্থাটি দেয়া প্রতিটি প্যাকেটে ছিল ৫ কেজি চাল হাফ কেজি-ডাল, এক লিটার সয়াবিন তেল, এক প্যাকেট সেমাই, চিনি এবং এক প্যাকেট নুডলস।

আপন ফাউন্ডেশনের সম্মানিত নির্বাহী পরিচালক লায়ন এম আফতাবুজ্জামান জানান, অসহায় এ মানুষ গুলোর জন্য সামান্য এই উপহার এর ব্যবস্থা করতে পেরে আমরা পরিতৃপ্ত নই বরং তাদের জন্য প্রক্রিয়াধীন রয়েছে আরো বড় পরিসরে স্থায়ী পুনর্বাসন প্রকল্প পরিকল্পনা । আমাদের ডোনার এবং সহযোগীবৃন্দ যদি তাদের আর্থিক সহযোগিতা আরো সম্প্রসারণ করেন ইনশাআল্লাহ আমরা এই প্রকল্প বাস্তবায়ন করব।

লায়ন এম আফতাবুজ্জামান আরও বলেন, দরিদ্র্য এবং অসহায় ভিক্ষুকরা আমাদের সমাজেরই অংশ। তাই তাদের প্রতি দায়ভার আমরা এড়িয়ে যেতে পারি না। তিনি সকল অসহায় অবহেলিত এবং দুর্যোগ কবলিত মানুষের সহযোগিতায় সমাজের ধনী, সক্ষম এবং উচ্চবিত্তদের প্রতি বিনীত আহবান জানান।