ঢাকা, বুধবার, ১৬ জুলাই, ২০২০, ১ শ্রাবণ, ১৪২৭

মহম্মদপুরে একসঙ্গে করোনায় আক্রন্ত ৫জন

অলোক রায়, মহম্মদপুর প্রতিনিধি : মহামারি করোনা ভাইরাসের আতঙ্কে ভুখছে মাগুরার মহম্মদপুর উপজেলাবাসী। উপজেলা নির্বাচন অফিসার ও উপজেলা ভূমি অফিসের নাজিরসহ একই দিনে নতুন শনাক্ত ৫জন। এ নিয়ে উপজেলায় মোট আক্রান্ত হয়েছে ১৫জন। নতুন আক্রান্ত পাচজনই পুরুষ। আক্রান্ত ৫জনকে হোম আইসোলেশনে রাখা হয়েছে। রোববার সকালে উপজেলা স্বাস্থ্য বিভাগ এই তথ্য জানান।

উপজেলা স্বাস্থ্য বিভাগ সুত্রে জানা যায়, উপজেলা নির্বাচন অফিসারসহ নতুন করে ৫জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে উপজেলায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে মোট ১৫জন, তার মধ্যে ৬জনই সুস্থ্য হয়েছে। বাকি ৯জন হোম আইসোলেশনে রয়েছে। তবে উপজেলা থেকে এ পর্যন্ত ২শ ২০জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। সংগৃহীত নমুনার মধ্যে ১৫জনের করোনা পজেটিভ রিপোর্ট উপজেলা স্বাস্থ্য বিভাগে এসেছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মকছেদুল মোমিন বলেন, প্রতিনিয়ত স্বাস্থ্য বিভাগ সন্দেহমূলক নমুনা সংগ্রহ করছে। তার মধ্য থেকে আজ আমরা ৫জনের শরীরে করোনা পজেটিভ পেয়েছি। তাদেরকে হোম আইসোলেশনে রাখা হয়েছে। এবং তাৎক্ষণিকভাবে উপজেলা প্রশাসন তাদের বাড়ি ও আশপাশ এলাকা লকডাউন করেছে।

উপজেলা নির্বাহী অফিসার মো. মিজানূর রহমান জানান, খবর পাওয়া মাত্রই এই ৫জনের বাড়ি ও আশপাশ এলাকা লকডাউন করা হয়েছে। এবং আক্রান্ত ব্যক্তিদের আইসোলেশনে রাখা হয়েছে। আমরা চেষ্টা করছি নিয়ন্ত্রণ করার। পাশাপাশি সবাইকে অপ্রয়োজনে ঘর থেকে বের না হতে এবং সতর্ক থাকার জন্য উপজেলা প্রশাসনরে পক্ষ থেকে আহবান করা হচ্ছে।