ঢাকা, বুধবার, ১৬ জুলাই, ২০২০, ১ শ্রাবণ, ১৪২৭

নির্বাচনী র‌্যালির অনুমতি পেলেন ট্রাম্প

ওকলাহোমার তুলসা শহরে নির্বাচনী র‌্যালির অনুমতি পেলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শুক্রবার সুপ্রিম কোর্ট এই অনুমতি দিয়েছে।

চলতি সপ্তাহে র‌্যালি বন্ধে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল জন হোফ ফ্রাঙ্কলিন ফর রিকনসিলেশন নামের একটি অলাভজনক সংস্থা। তাদের দাবি, করোনা প্রাদুর্ভাবের এই সময়ে জনসমাগম ভাইরাসের সংক্রমণ বাড়াতে পারে। তাই র‌্যালিতে যোগদানকারীদের হয় সামাজিক দূরত্ব মানতে বাধ্য করা উচিৎ, নতুবা র‌্যালি বাতিল করা প্রয়োজন।

শুক্রবার বিকেলে সুপ্রিম কোর্ট রায়ে বলেছে, লকডাউন প্রত্যাহার করায় ওকলাহোমায় ইতোমধ্যে অর্থনৈতিক কর্মকাণ্ড শুরু হয়েছে। সামাজিক দূরত্ব মানার সিদ্ধান্ত স্বতন্ত্রভাবে ব্যবসা প্রতিষ্ঠানের মালিকদের।

র‌্যালিতে যোগদানকারীদের স্বাস্থ্য নিরাপত্তার বিষয়ে ট্রাম্পের প্রচারণা শিবির জানিয়েছে, তারা অংশগ্রহণকারীদের শরীরের তাপমাত্রা পরীক্ষা করবেন এবং স্যানিটাইজার ও মাস্ক সরবরাহ করবেন।

এর আগে শুক্রবার সকালে ট্রাম্প একাধিক টুইটে তার র‌্যালির বিরুদ্ধে যারা বিক্ষোভ করবে তাদেরকে হুঁশিয়ারি দিয়েছেন।

তিনি লিখেছেন, ‘যে কোনো বিক্ষোভকারী, নৈরাজ্যবাদী, আন্দোলনকারী, লুটেরা বা নিম্নস্তরের লোক ওকলাহোমাতে যাবেন, তারা বোঝার চেষ্টা করুন নিউ ইয়র্ক, সিয়াটল বা মিনিয়াপোলিসে যা হয়েছে আপনাদের সঙ্গে তেমন আচরণ করা হবে না। এটা হবে একেবারেই ভিন্ন দৃশ্য!