ঢাকা, শনিবার, ৮ আগস্ট, ২০২০, ২৪ শ্রাবণ, ১৪২৭

গোপালগঞ্জে দরিদ্র কৃষকদের পাশে যুবলীগ কর্মী তোরাব আলী

শাহিন মুন্সী, গোপালগঞ্জ প্রতিনিধিঃ গোপালগঞ্জ ২ আসনের সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিম (এমপি) এর নির্দেশ ও ব্যারিস্টার শেখ ফজলে নাঈম এর অনুপ্রেরণায় দরিদ্র কৃষকদের পাশে দাঁড়িয়েছে তরুণ সমাজ সেবক ও যুবলীগ কর্মী তোরাব আলী।

গত কয়েক দিনে একাধিক দরিদ্র কৃষকের ধান কেটে ঘরে তুলে দিয়েছে যুবলীগকর্মী নেয়াজুর রহমান তোরাব আলীর নেতৃত্বে এক ঝাঁক তরুণ।

এ বিষয়ে জানতে চাইলে তুরাব আলী নবচেতনাকে বলেন আমি বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক, জননেত্রী শেখ হাসিনার নির্দেশ ও শেখ ফজলুল করিম সেলিম এর আদেশ যথাযথভাবে পালন করাই আমার কাজ। দরিদ্র কৃষকদের ধান কেটে দেওয়ার চলমান এ কার্যক্রমে আমার সঙ্গে যারা আছে শেখ তারেক রহমান, মোল্লা শামীম, জুবায়ের আহমেদ, সজিব, শাওন প্রমুখ সকলকে আপনার মাধ্যমে ধন্যবাদ জানাই।
তিনি আরো বলেন যতদিন ধান কাটা শেষ না হবে ততদিন আমার দল দরিদ্র অসহায় কৃষকদের পাশে থাকবে।

জানা যায় করোনা ভাইরাসের কারণে গোপালগঞ্জে খেটে খাওয়া মানুষ ও দরিদ্র কৃষকদের নগদ কোন আয় না থাকায় এবং দূরদূরান্ত থেকে ধান কাটা শ্রমিক দুর্যোগের কারণে না আসতে পারায়, বোরো ধানের এই ভরা মৌসুমে বিপাকে পড়েছে ধান চাষের সঙ্গে যুক্ত কৃষকেরা।

এর পূর্বে বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রভাবে বিভিন্ন দেশে লকডাউন পদ্ধতি বেছে নিয়ে করোনা ভাইরাসকে প্রতিহত করার চেষ্টা করে আসছে। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ সরকার গত২৬ মার্চ থেকে সাধারণ ছুটি ঘোষনা দিয়ে সকল শ্রেণীপেশার মানুষকে ঘরে থাকার অনুরোধ জানিয়েছিলেন। সরকারের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে বাংলাদেশ আওয়ামী লীগ সহ সকল অঙ্গসংগঠনের নেতাকর্মীদের ঘরবন্দী, অসহায়, দরিদ্র মানুষের পাশে থাকা ও সহযোগিতার হাত বাড়িয়ে দিতে নির্দেশ দিয়েছিল সরকারপ্রধান ও আওয়ামী লীগের সভাপতি বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা।

Attachments area