ঢাকা, শুক্রবার, ২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

বিডিইউতে ‘আউটকাম বেইজড কারিকুলাম ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট’ শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর ইনস্টিটিউশনাল কোয়ালিটি এসিওরেন্স সেলের (আইকিউএসি) উদ্যোগে ‘আউটকাম বেইজড কারিকুলাম ডিজাইন এন্ড ডেভেলপমেন্ট’ শীর্ষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৯ জানুয়ারি, ২০২৩) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সভা কক্ষে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। উক্ত প্রশিক্ষনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ এর মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম, পিইঞ্জ। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. মাহবুবুল আলম জোয়ার্দার এবং মাননীয় ট্রেজারার অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন।

প্রশিক্ষণে রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. এ. বি. এম. আলিম আল ইসলাম।

প্রধান অতিথির বক্তব্যে মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম, পিইঞ্জ. বলেন, একাডেমি এবং ইন্ডাস্ট্রির সাথে সংযোগ স্থাপন করার লক্ষে্য আমাদের আউটকাম বেইজড কারিকুলাম তৈরি করতে হবে।

মাননীয় উপাচার্য প্রশিক্ষকদের উদ্দেশ্য বলেন, আজকের এই প্রশিক্ষণ থেকে আপনারা যা শিখলেন সেটাকে কাজে লাগিয়ে বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে।

বিশেষ অতিথির বক্তব্যে মাননীয় ট্রেজারার অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, বাংলাদেশ সরকার, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন, বাংলাদেশ অ্যাক্রিডিটেশন কাউন্সিল আউটকাম বেইজড কারিকুলাম ডেভেলপমেন্টের বিষয়ে অত্যন্ত গুরুত্ব দিয়ে কাজ করছে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, বাংলাদেশ যুগোপযোগী কারিকুলাম প্রণয়ন করে দক্ষ মানবসম্পদ তৈরির লক্ষ্য অর্জনে সক্ষম হবে। আজকের এই কর্মশালার মাধ্যমে অংশগ্রহণকারী শিক্ষকগণ নিজেদের দক্ষতা বৃদ্ধি করে শিক্ষার গুণগত মান বৃদ্ধি করতে পারবে বলে আমি বিশ্বাস করি।
আইকিউএসি’র পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) ও শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক ও বিভাগীয় প্রধান মো. আশরাফুজ্জামান উক্ত প্রশিক্ষণে সভাপতিত্ব করেন। এসময় আইকিউএসি’র সহকারী পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) ও আইসিটি বিভাগের প্রভাষক মো. হাবিবুর রহমান, আইসিটি বিভাগের চেয়ারম্যান সামছুদ্দীন আহমেদ সহ বিশ্ববিদ্যালয়ের সকল বিভাগের শিক্ষকগণ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Email this to someone
email
Print this page
Print
Pin on Pinterest
Pinterest

দৈনিক নবচেতনার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন