ঢাকা, শনিবার, ৪ঠা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ, ২১শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

আগামী চার দিন বিমানবন্দর সড়ক ব্যবহারে সাবধান!

যানজটের শঙ্কায় আগামীকাল বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সন্ধ্যা থেকে আবারও চার দিন বিমানবন্দর সড়ক এড়িয়ে চলার পরামর্শ দেওয়া হয়েছে।

বাস র‌্যাপিড ট্রানজিটের (বিআরটি) পক্ষ থেকে জানানো হয়েছে, আগামীকাল বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে রোববার সকাল ৬টা পর্যন্ত বিমানবন্দর স্টেশন এলাকায় বিশেষ ব্যবস্থাপনায় সড়কের উন্নয়নকাজ চলবে। এর জন্য যানজট সৃষ্টি হওয়ার আশঙ্কা রয়েছে।

বিআরটি প্রকল্পের মেয়াদ শেষ হয়েছে অনেক আগে। ফলে এ নিয়ে মানুষের ক্ষোভ আছে দীর্ঘদিনের। এই রুটে নিয়মিত চলাচল করেন এমন লোকজন প্রায়ই নিজেদের দুর্ভোগের কথা সামাজিক যোগাযোগমাধ্যমে তুলে ধরেন।

এই প্রকল্পের কাজের জন্য ঘণ্টার পর ঘণ্টা বসে থাকতে হয় সড়কে। যানজটের কারণে বিমানের ফ্লাইট ধরতে না পারার ঘটনাও আছে। এমন দুর্ভোগের মধ্যে এই সড়ক চার দিন এড়িয়ে চলার নির্দেশনা দেওয়া হলো। তবে এমন নির্দেশনা এটাই প্রথম নয়।

গতকাল মঙ্গলবার (২৯ নভেম্বর) বিআরটির প্রকল্প পরিচালক এ এস এম ইলিয়াস শাহ্ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জনসাধারণের জন্য এক বিশেষ ট্রাফিক নির্দশনা জারি করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বৃহস্পতিবার সন্ধ্যা থেকে রোববার সকাল পর্যন্ত এই করিডরে চলাচলরত জনসাধারণ ও পরিবহনকে সম্ভাব্য বিকল্প পথ ব্যবহারের জন্য অনুরোধ করা হয়েছে। এ বিষয়ে সবার সহানুভূতি ও সহযোগিতা কামনা করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Email this to someone
email
Print this page
Print
Pin on Pinterest
Pinterest

দৈনিক নবচেতনার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন