ঢাকা, বুধবার, ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

শেরপুরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত দ্বিতল ভবন উদ্বোধন

শেরপুরে দমদমা কালিগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত দ্বিতল ভবন উদ্বোধন করা হয়েছে।

২৩ নবেম্বর বুধবার দুপুরে শহরের দমদমা এলাকায় ওই ভবনটির উদ্বোধন করেন প্রধান অতিথি জাতীয় সংসদের হুইপ, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. আতিউর রহমান আতিক এমপি।

ওইসময় তিনি বলেন, আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যত। এজন্য সরকার শিক্ষার্থীদের জন্য উপবৃত্তি প্রদানসহ সব রকমের সুযোগ-সুবিধা দিচ্ছে। যাতে তারা নির্বিঘ্নে পড়াশোনা করে মানুষের মতো মানুষ হতে পারে। তিনি বলেন, জীবনে ভালো কিছু করতে হলে মেধাবী হওয়ার বিকল্প নেই।

এ উপলক্ষে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি এ্যাডভোকেট রফিকুল ইসলাম আধারের সভাপতিত্বে আয়োজিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান সাবিহা জামান শাপলা, পৌর প্যানেল মেয়র নজরুল ইসলাম, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আক্রাম হোসেন ও উপজেলা প্রকৌশলী জাহাঙ্গীর হোসাইন। স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাবেয়া খাতুন।

মিজানুর রহমান শাহ আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন কৃষি ব্যাংকের ব্যবস্থাপক (এজিএম) আলহাজ্ব মো. গোলাম মোস্তফা, ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল হাসেম, স্থানীয় সমাজসেবক মাছুদুল আলম সরকার প্রমুখ।

উদ্বোধনী অনুষ্ঠানে বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা গেছে, পিইডিপি-৪ প্রকল্পের আওতায় এ বিদ্যালয়ে ১ কোটি ১৯ লক্ষ ৫ হাজার ৬৪৫ টাকা ব্যয়ে চারতলা ভিত্তির উপর দুইতলা ভবন নির্মাণ কাজ সম্পন্ন করা হয়েছে। এলজিইডি এ কাজটি বাস্তবায়ন করেছে।

এছাড়া জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর থেকে আরও ১৮ লাখ টাকা ব্যয়ে একটি স্বাস্থ্যসম্মত ওয়াশব্লক নির্মাণ করা হয়েছে। বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীর সংখ্যা আরও বাড়লে অনুমোদনসাপেক্ষে বাকী দুই তলার কাজ সম্পন্ন করা হবে।

সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Email this to someone
email
Print this page
Print
Pin on Pinterest
Pinterest

দৈনিক নবচেতনার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন