ঢাকা, শনিবার, ২৬শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

নারীর শক্তিতেই এগিয়ে যাবে বাংলাদেশ: স্পিকার

সংগৃহীত ছবি

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, নারীরা নিরন্তর প্রচেষ্টা, অদম্য সাহস, অমিত প্রতিভা ও দক্ষতার বলেই সমাজে তাদের অবস্থান অধিকার করে নেয়। তারা তাদের যোগ্যতাবলেই বাংলাদেশের উন্নয়নে ভূমিকা রেখে চলেছে। নারীর শক্তিতেই বাংলাদেশ এগিয়ে যাবে।

শনিবার রাজধানীর বাংলা একাডেমিতে আয়োজিত ‘অনন্যা শীর্ষদশ ২০২১’- এর সম্মাননা প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দৈনিক ইত্তেফাক ও পাক্ষিক অনন্যার সম্পাদক তাসমিমা হোসেন।

ড. শিরীন শারমিন চৌধুরী আরো বলেন, নারীদের ধৈর্য, পরিশ্রম, অধ্যবসায় এবং শত বাঁধা অতিক্রম করে সফল হওয়ার স্পৃহার কারণেই বাংলাদেশ বিশ্বের বুকে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করে চলেছে।

তিনি আরো বলেন, নারীরা নূন্যতম স্বীকৃতি ছাড়াই নিরবে কাজ করে যায়। পরিবার রক্ষায়, সমাজ বিনির্মাণে ও জাতি গঠনে নারীদের ভূমিকাকে সম্মান জানানো উচিত। এসময় তিনি ‘অনন্যা শীর্ষদশ ২০২১’ প্রদানের মাধ্যমে অগ্রসর নারীদের সম্মান জানানোর জন্য ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে আজীবন সম্মাননা পান কারুশিল্পী শরৎ মালা চাকমা। পরবর্তীতে দেশের বিভিন্ন সেক্টরে অনন্য অবদান রাখায় অর্থনীতিবিদ নাজনীন আহমেদ, কর্পোরেট ব্যক্তিত্ব বিটপী দাশ চৌধুরী, অদম্য সাহসী নারী শাহীনুর আক্তার, বাংলাদেশের ১ম ফিফা রেফারী জয়া চাকমা, মঞ্চনাট্যশিল্পী ত্রপা মজুমদার, নারী উদ্যোক্তা মোছা. ইসমত আরা, প্রযুক্তিবিদ রুদমিলা নওশিন, মার্শাল আর্ট প্রশিক্ষক সান্ত্বনা রানী রায়, বিজ্ঞানী ড. সালমা সুলতানা ও আলোকচিত্রী শাহরিয়ার ফারজানাকে ‘অনন্যা শীর্ষদশ ২০২১’ সম্মাননা স্মারক ও উত্তরীয় প্রদান করা হয়।

নবচেতনা / এমএআর

সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Email this to someone
email
Print this page
Print
Pin on Pinterest
Pinterest

দৈনিক নবচেতনার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন