ঢাকা, শনিবার, ২৬শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১১ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

ফুটবল বিশ্বকাপ নিয়ে আকাশ সেন ও তৃশার গান

বিশ্বকাপ ফুটবল মাঠে গড়াতে ২০ তারিখে শুরু, তাই বিশ্বকাপ আর একদিন বাকি। তবে তার আগেই দেশের মানুষ ফুটবল উন্মাদনায় মেতে উঠেছে। করেছে নানারকম প্রস্তুতি। সেই ধারাবাহিকতায় খবর এসেছে গানের।

বিশ্বকাপ ফুটবল ২০২২ নিয়ে তৈরি হয়েছে গান। আর এটি গেয়েছেন আকাশ সেন ও তৃশা। গানটি লেখা জসিম উদ্দিন আকাশ ও সুর এবং সংগীতায়োজন সহ পুরো পরিকল্পনা করেছেন আকাশ সেন। ‘হায়া হায়া’এমন কথায় শুরু হয়েছে গানটি।

কণ্ঠশিল্পী আকাশ সেন বললেন, বিশ্বকাপ ফুটবল নিয়ে এ গানটিতে যেমন খেলার রেশ রাখা হয়েছে, তেমনি বর্তমান বিশ্বের অবস্থাও তুলে ধরা হয়েছে। তৈরি হয়েছে একটি ভিডিও। যেখানে ফুটবল মাঠের বাইরেও বেশ কিছু ফুটেজ রাখা হয়েছে।

গীতিকার জসিম উদ্দিন আকাশ জানালেন, মানুষে মানুষে সাম্য ও সম্প্রীতি গড়ার ক্ষেত্রে খেলাধুলা একটি কার্যকর মাধ্যম।

আর তাই ‘হায়া হায়া’ গানটি লিখার মধ্যে দিয়ে বাংলাদেশের সঙ্গীত কে বিশ্বকাপ ২০২২ সঙ্গী করাই আমার চিন্তা ভাবনা ছিলো আলহামদুলিল্লাহ্ আমি করতে পেরে খুব আনন্দিত।

আমি আমার দেশের নাম কে বিশ্বব্যাপী প্রচার করতে পারবো গানটি তিনটি ভাষায় লিখা হয়েছে আরবি , ইংরেজি , বাংলা কারণ হলো আমার প্রিয় মাতৃভাষা কে সঙ্গী করে রাখা। আমার বিশ্বাস বাংলাদেশের সঙ্গীত প্রিয় সবাই সাপোর্ট করবেন।

আমি আরও নতুন কিছু সঙ্গে সঙ্গীত কে আগে নিয়ে যাবো আমি শুধু বাংলা গানে সাথে সাথে হিন্দি, ইংরেজি আরবি ও চেষ্টা করবো গান হলো আমার নেশা ও ভালোবাসা সবাই সহযোগিতা ও দোয়া করবেন।

‘হায়া হায়া’ নামের এই গানটির ভিডিও ইউটিউব চ্যানেল বিডি২৯ মাল্টিমিডিয়াতে অবমুক্ত করা হয়েছে ১৮ নভেম্বর।

সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Email this to someone
email
Print this page
Print
Pin on Pinterest
Pinterest

দৈনিক নবচেতনার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন