ঢাকা, বুধবার, ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ, ১৫ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

করোনা টিকার প্রথম ও দ্বিতীয় ডোজের ক্যাম্পেইনের মেয়াদ বাড়লো

করোনাভাইরাস প্রতিরোধে চলমান প্রথম ও দ্বিতীয় ডোজের বিশেষ টিকা ক্যাম্পেইনের সময়সীমা ৮ অক্টোবর পর্যন্ত বাড়ানো হয়েছে। নির্ধারিত সময়ে টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা পূরণ না হওয়ায় আবারও সময় বাড়ানো হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

সোমবার (৩ অক্টোবর) দুপুরে কোভিড-১৯ ভ্যাকসিনেশন ক্যাম্পেইন বিষয়ে ভার্চুয়াল প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবির।

আহমেদুল কবির বলেছেন, ‘বিশেষ এ টিকা ক্যাম্পেইন আজ (৩ অক্টোবর) শেষ হওয়ার কথা ছিল। সরকারি ছুটি ও পূজার ছুটি থাকায় এবং টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা পূরণ না হওয়ায় কর্মসূচির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ৪, ৬, ৮ তারিখ পর্যন্ত বাদ পড়া ব্যক্তিরা নির্ধারিত টিকা কেন্দ্রগুলোতে গিয়ে টিকা নিতে পারবেন।

গত ছয় দিনে ১ কোটিরও বেশি মানুষ প্রথম, দ্বিতীয় ও বুস্টার ডোজ নিয়েছেন। এর মধ্যে প্রথম ডোজ দেওয়া হয়েছে ৬ লাখ ২ হাজার ৪৮ জনকে, দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ১৫ লাখ ৪ হাজার ৬৩৮ জনকে। বাকিগুলো বুস্টার ডোজ।’

তিনি বলেছেন, ‘টিকাদানের কারণেই বর্তমানে করোনা সংক্রমণ ও মৃত্যুর হার কমেছে। তবে, গত কয়েক দিনে সংক্রমণ কিছুটা বাড়লেও হাসপাতালে ভর্তির হার খুবই কম। এসব চিন্তা করেই বাদ পড়াদের টিকার আওতায় আনতে নতুন করে আবারও সময় বাড়ানো হয়েছে।’

সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Email this to someone
email
Print this page
Print
Pin on Pinterest
Pinterest

দৈনিক নবচেতনার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন