ঢাকা, বৃহস্পতিবার, ৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

দিনাজপুরে সদর হাসপাতালের স্টোর রুমে আগুন

দিনাজপুরে ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে স্টোর রুমে আগুন ফায়ার সার্ভিসের তাৎক্ষণিক চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে।

মঙ্গলবার ২০ সেপ্টেম্বর দুপুর ১ টা তিরিশ মিনিটের দিকে দিনাজপুর জেনারেল হাসপাতালের পরিত্যক্ত স্টোর রুম থেকে এই আগুনের সূত্রপাত হয়।

এসময় হাসপাতালের আশেপাশের আকাশ কালো ধোয়ায় আচ্ছন্ন হয়ে যায়। আগুনের খবর রোগীদের মাঝে ছড়িয়ে পরলে আতংকিত হয়ে পড়ে রোগী ও তাদের সাথে আসা স্বজনেরা। তবে ফায়ার সাভিস সিভিল ডিফেন্স এর কর্মীরা কোন প্রকার ক্ষয় ক্ষতি ছাড়াই দূততম সময়ের মধ্যে আগুন নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছে। রক্ষাপেয়েছে দুই শতাধিক রোগী।

দিনাজপুর ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্স এর সহকারি পরিচালক মঞ্জিল আহমেদ জানান, দিনাজপুর সদর হাসপাতালের স্টোর রুমে আগুন লেগেছে এমন সংবাদ পাওয়ার সাথে সাথেই
দিনাজপুর ফায়ার সার্ভিস টিম দিনাজপুর সদর হাসপাতালের চলে আসে এবং আগুনের উৎপত্তিস্থলে পানির লাইন সংযুক্ত করে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছে ।
প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে যে হাসপাতালের ছাদ থেকে কে বা কারা জ্বলন্ত সিগারেটের অংশবিশেষ স্টোর রুমে ফেলে দিয়েছে। সেই স্টোর রুমে রোগীর বেডসীট ও বেডের পঞ্চ থাকায় সেখান থেকে আগুনের সূত্রপাত হয়।

দিনাজপুর জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ সোহেল রানা জানান
দিনাজপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের স্টোর রুমে পরিত্যক্ত রোগীর
বেডের পঞ্চ এবং বেডের কিছু যন্ত্রাংশ রাখা হয়েছিল কে বা কারা জ্বলন্ত সিগারেটের অংশবিশেষ ফেলে দেওয়ার কারণেই এই আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে গত সাত মাস আগেও এই স্টোর রুম থেকে আগুনের সূত্রপাত হয়েছিল।
এই বিষয়ে ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে আগামী সাত কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিল করা হবে।

সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Email this to someone
email
Print this page
Print
Pin on Pinterest
Pinterest

দৈনিক নবচেতনার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন