ঢাকা, বৃহস্পতিবার, ৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

ময়মনসিংহে উচ্ছেদ করা হল ৩০০ অবৈধ স্থাপনা

যানজট নিরসনে ময়মনসিংহ নগরীর পাটগুদাম ব্রীজ মোড়ে যৌথভাবে উচ্ছেদ অভিযান চালিয়েছে ময়মনসিংহে সিটি করপোরেশন, জেলা প্রশাসন, জেলা পুলিশ এবং সড়ক ও জনপথ বিভাগ। শনিবার সকাল ১০ থেকে দুপুর ২ টা পর্যন্ত চলা এ যৌথ অভিযানে প্রায় তিন শতাধিক অবৈধ স্থাপনা ও সিএনজি স্ট্যান্ড উচ্ছেদ করা হয়।

এতে নেতৃত্ব দেন সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিকুল ইসলাম এবং অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শাহীনুল ইসলাম ফকির। এসময় জেলা জেলা প্রশাসন, সিটি করপোরেশন, সওজ এর কর্মকর্তাসহ জেলা পুলিশের শতাধিক সদস্য উপস্থিত ছিলেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ রানা বলেন, ‘অবৈধ স্থাপনা গড়ে উঠার ফলে সড়কগুলো সরু হয়ে গেছে। এতে ব্যাপক যানজট সৃষ্টি হয়। যানজট নিরসনে অবৈধ স্থাপনার উচ্ছেদ নগরবাসীর দীর্ঘদিনের দাবি ছিল। সে লক্ষ্যেই সংশ্লিষ্ট সবার সম্মিলিত সিদ্ধান্ত মোতাবেক এ অভিযান পরিচালিত হয়েছে। নগরজুড়ে এ অভিযান অব্যাহত থাকবে।’

তিনি আরও জানান, অল্প কিছু দিনের মধ্যেই যানজট থেকে সুফল পাবে নগরবাসী। এছাড়াও বেশ কিছু পরিকল্পনা হাতে নেয়া হয়ে গেছে যা পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হবে।
প্রসঙ্গত, উত্তরাঞ্চল, নেত্রকোণা, শেরপুর, কুড়িগ্রাম এবং কিশোরগঞ্জ জেলার বিভিন্ন পরিবহন এই ব্রিজ হয়ে ঢাকা এবং অন্যান্য জেলাগুলোতে যাওয়া-আসা করে। তবে ব্রিজের দু’পাশে অবৈধ স্থাপনা গড়ে তোলায় প্রতিনিয়ত যানজট ভোগান্তিতে পড়তে হতো মানুষকে। উচ্ছেদ অভিযানের পর এই রুটে পরিবহন চলাচল স্বাভাবিক হয়। এতে যাত্রীদের মাঝে স্বস্তি ফিরে আসে।

সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Email this to someone
email
Print this page
Print
Pin on Pinterest
Pinterest

দৈনিক নবচেতনার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন