ঢাকা, বৃহস্পতিবার, ৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

পরীক্ষার হলে মোবাইল ফোন নিয়ে প্রবেশ, ৪ শিক্ষক প্রত্যাহার

কুমিল্লার বরুড়া উপজেলায় এসএসসি পরীক্ষার হলে মোবাইল ফোন (স্মার্ট ফোন) নিয়ে প্রবেশ করায় চার কক্ষ ইনভিজিলেটরের দায়িত্ব থেকে প্রত্যাহার করা হয়েছে।

শনিবার বাংলা (আবশ্যিক) ২য় পত্র বিষয়ের পরীক্ষা চলাকালীন বরুড়ার বাতাইছড়ি উচ্চ বিদ্যালয়ের ২ ও ৬ নম্বর কক্ষে এ ঘটনা ঘটে।

কেন্দ্র সচিব মোহাম্মদ উল্যাহ্ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে শিক্ষকদের প্রত্যাহারের বিষয়টি জানানো হয়। সেই সাথে তাদের বিরুদ্ধে কেন আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে না তা তিন কর্মদিবসের মধ্যে লিখিতভাবে জানানোর জন্য নির্দেশ দেওয়া হয়েছে।
স্মার্টফোন নিয়ে প্রবেশ করা শিক্ষকরা হলেন, মুগগাঁও আদর্শ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবুল হোসেন চৌধুরী, হরিপুর আগানগর উচ্চ বিদ্যালয়ের শিক্ষক রবিউল আউয়াল, শিলমুড়ি রাজ রাজেশ্বরী উচ্চ বিদ্যালয়ের শিক্ষক জয় চন্দ্র দে ও হরিপুর আগানগর উচ্চ বিদ্যালয় মো. হাসান সাঈদ।

বিজ্ঞপ্তিতে লেখা হয়, দায়িত্ব পালনে অবহেলার কারণে পরবর্তী পরীক্ষা গুলোতে কক্ষ ইনভিজিলেটরের দায়িত্ব পালন থেকে এই চার শিক্ষককে প্রত্যাহার করা হলো।

কেন্দ্র সচিব মোহাম্মদ উল্যাহ্ জানান, ওই চার শিক্ষক আমাদের জানিয়েছেন তারা তাড়াহুড়ো করে কেন্দ্রে প্রবেশ করেছেন। সময় না পাওয়ায় মোবাইল ফোন রাখতে পারেননি। তাদের সাথে মোবাইল ফোন পাওয়ায় তাদের পরবর্তী পরীক্ষার ইনভিজিলেটরের দায়িত্ব হতে প্রত্যাহার করা হয়েছে।

কুমিল্লা শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. মোহাম্মদ আসাদুজ্জামান বলেন, পরীক্ষার পরিপত্রে স্পষ্ট লেখা আছে কেউ মোবাইল ফোন নিয়ে পরীক্ষার হলে প্রবেশ করতে পারবেন না। যদি কেউ অনিয়ম করে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Email this to someone
email
Print this page
Print
Pin on Pinterest
Pinterest

দৈনিক নবচেতনার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন