ঢাকা, বৃহস্পতিবার, ৬ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ, ২১শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ

নড়াইলে বরেণ্য চিত্র শিল্পী এস, এম , সুলতানের ৯৮ তম জন্ম বার্ষিকী পালিত

নড়াইলে বরেণ্য চিত্রশিল্পী এস, এম , সলতানের ৯৮ তম জন্ম বার্ষিকী পালিত হয়েছে।জেলা প্রশাসন ও এস, এম,
সুলতান ফাউন্ডেশনের আয়োজনে এস এম সুলতান কমপ্লেক্সে ( শিল্পীর নিজস্ব বাস ভবন) কোরান খতম,  চিত্রাংকন ও রচনা প্রতিযোগীতা, শিল্পীর সমাধিতে পুস্পমাল্য অর্পন, মাজার জিয়ারত ,দোয়া মাহফিল, আর্ট ক্যাম্প ও পুরস্কার বিতরনের আয়োজন করা হয়।
জেলা প্রশাসন,পুলিশ প্রশাসন,এস, এম সুলতান ফাউন্ডেশন, নড়াইল প্রেসক্লাব, জেলা শিল্পকলা একাডেমি, এস,এম, সুলতান বেঙ্গল চারু ও কারুকলা মহাবিদ্যালয়,লাল বাউল সম্প্রদায়, সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ সরকারি ও বে-সরকারি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে  শিল্পীর সমাধিতে পুস্পমাল্য অর্পন করা হয়।
জেলা প্রশাসক মোহম্মদ হাবিবুর রহমান, পুলিশ সুপার প্রবীর কুমার রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ফকরুল হাসান, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ রিয়াজুল ইসলাম, পৌর মেয়র আঞ্জুমান আরা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম,  সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি ও জেলা শিল্পকলা একাডেমির সাধারন সম্পাদক মলয় কুমার কুন্ডু, নড়াইল প্রেসক্লাবের সাধারন সম্পাদক শামিমুল ইসলাম টুলুহ অনেকে এ সময় উপস্থিত ছিলেন।
উল্লেখ্য,বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এস, এম , সলতান ১৯২৪ সালের ১০ আগস্ট নড়াইল শহরের মাছিমদিয়া গ্রামে বাবা মেছের আলী ও মা মাজু বিবির ঘরে জন্মগ্রহন করেন।
সুলতান ১৯৯৪ সালের ১০ অক্টোবর যশোরের সম্মিলিত সামরিক হাসপাতালে মৃত্যু বরন করেন।

সংবাদটি শেয়ার করুন
Share on Facebook
Facebook
Tweet about this on Twitter
Twitter
Email this to someone
email
Print this page
Print
Pin on Pinterest
Pinterest

দৈনিক নবচেতনার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব করুন