ঢাকা, সোমবার, ২৭শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ, ১৩ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ

মহারাষ্ট্রে এক পরিবারের ৯ জনের মরদেহ উদ্ধার

ভারতের মহারাষ্ট্রে একটি বাড়ি থেকে একই পরিবারের ৯ সদস্যের মরদেহ উদ্ধার করেছে স্থানীয় পুলিশ।
সোমবার (২০ জুন) রাজ্যের সাংলি জেলার মহিসাল এলাকার এক বাড়ি থেকে মৃতদেহগুলো উদ্ধার করা হয় বলে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে। পুলিশের ধারণা মৃতরা সবাই আত্মহত্যা করেছেন।

প্রতিবেশীরা খবর দেয়ার পর দ্রুত ঘটনাস্থলে এসে মৃতদেহগুলো উদ্ধার করে পুলিশ। তাৎক্ষণিকভাবে আত্মহত্যা সংক্রান্ত কোনো চিঠি পাওয়া না গেলেও এর সম্ভাবনা উড়িয়ে দিচ্ছে না পুলিশ। মৃতদেহগুলো উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে এই গণমৃত্যুর কারণ স্পষ্ট হবে বলে মনে করা হচ্ছে।

সাংলির পুলিশ সুপারিনটেনডেন্ট দীক্ষিত গেদাম এ খবর নিশ্চিত করে বলেন, ‘আমরা একটি বাড়ি থেকে মোট ৯টি লাশ উদ্ধার করেছি। এর মধ্যে একই স্থানে ছিল তিনটি দেহ। বাড়ির অন্য প্রান্ত থেকে উদ্ধার করা হয় বাকি ছয়টি।’

বিষয়টির তদন্তে নেমেছে পুলিশ। এটি আদৌ আত্মহত্যার ঘটনা, নাকি নেপথ্যে অন্য কোনো কারণ রয়েছে, তা খতিয়ে দেখা হচ্ছে। প্রতিবেশীদেরও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আরেক পুলিশ কর্মকর্তা জানান, তাদের প্রাথমিক অনুমান, সবাই আত্মহত্যাই করেছেন। তবে ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার অপেক্ষায় রয়েছেন তারা।

এ ঘটনা অনেককেই মনে করিয়ে দিয়েছে দিল্লির বুরারি ঘটনার স্মৃতি। সেখানে ২০১৮ সালে একই বাড়ির মোট ১১ জন সদস্য আত্মঘাতী হয়েছিল। কুসংস্কারের বশেই তারা এমন নির্মম সিদ্ধান্তের পথে হেঁটেছিল বলে জানতে পেরেছিল পুলিশ।