ঢাকা, সোমবার, ১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

দৌলতদিয়ায় পারের অপেক্ষায় ৪ শতাধিক যান

ঘন কুয়াশার কারণে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের প্রবেশদ্বার দৌলতদিয়া-পাটুরিয়া রুটে ফেরি চলাচল বন্ধ রয়েছে। ফেরি বন্ধ থাকায় দৌলতদিয়া ঘাট এলাকায় নদী পারের জন্য অপেক্ষা করছে চার শতাধিক যানবাহন।

জানা গেছে, মঙ্গলবার (০৪ জানুয়ারি) রাত দেড়টার দিকে নদীতে কুয়াশার তীব্রতা বেড়ে যাওয়ায় ফেরির দিক-নির্দেশনামূলক বাতির আলো অস্পষ্ট হয়ে যায়। দুর্ঘটনা এড়াতে ফেরি চলাচল বন্ধ করে দেয় বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

এদিকে মধ্যরাত থেকে ফেরি চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া ও গোয়ালন্দ মোড় এলাকায় তীব্র যানজট সৃষ্টি হয়েছে। ফেরিঘাটের জিরো পয়েন্ট থেকে ঢাকা-খুলনা মহাসড়কের তিন কিলোমিটার এলাকায় তিন শতাধিক যানবাহন এবং গোয়ালন্দ মোড়ে আরো এক কিলোমিটার এলাকায় শতাধিক পণ্যবাহী ট্রাকের সারি তৈরি হয়েছে। তীব্র শীতে ঘাট এলাকায় আটকে থেকে চরম ভোগান্তির শিকার হচ্ছেন চালক ও যাত্রীরা।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি) দৌলতদিয়া ঘাটের ব্যবস্থাপক মো. নাসির খান সংবাদমাধ্যমে বলেন, রাত দেড়টা থেকে ফেরি চলাচল বন্ধ থাকায় দৌলতদিয়া ও গোয়ালন্দ মোড় এলাকায় কয়েকশ’ যানবাহন আটকা পড়ে আছে। ফেরি চলাচল স্বাভাবিক হলে এসব যানবাহনকে অগ্রাধিকার ভিত্তিতে পার করা হবে।