ঢাকা, সোমবার, ১৭ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ, ৩রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

বাস রুট রেশনালাইজেশনের পরীক্ষামূলক যাত্রা ২৬ ডিসেম্বর

চলতি মাসের ২৬ তারিখ থেকে বাস রুট রেশনালাইজেশনের পরীক্ষামূলক যাত্রা শুরু হবে বলে জানিয়েছেন দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। তিনি বলেন, এর মাধ্যমে শৃঙ্খলিত গণপরিবহনের সূচনা হবে।
বুধবার ধানমন্ডির শংকরে পথচারীদের পারাপারের জন্য ফুটওভার ব্রিজ উদ্বোধন ও যাত্রী ছাউনি পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

শেখ ফজলে নূর তাপস বলেন, ধানমন্ডিবাসীর দীর্ঘদিনের দাবি ছিল নিরাপদে চলাচলের জন্য একটি ব্রিজ করার। আজ সেই দাবি পূরণ হল। ঢাকাবাসী যাতে নিবিঘ্নে ও নিরাপদে চলাচল করতে পারে সেজন্য এটি আধুনিকভাবে তৈরি করা হয়েছে।

ফুটওভার ব্রিজ করার পরও মানুষ রাস্তা দিয়ে চলাচল করলে এটি বন্ধ করার কোনো উদ্যোগ গ্রহণ করা হবে কিনা- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে ডিএসসিসি মেয়র বলেন, মানুষ নিরাপদে চলাচল করার জন্য বিভিন্ন জায়গায় আধুনিক ফুটওভার ব্রিজে করা হচ্ছে। এরপরও যদি সড়ক দিয়ে অবাধে মানুষ চলাচল করে, তাহলে বিশৃঙ্খলা সৃষ্টি হয়। তাই আমি নগরবাসীকে ফুটওভার ব্রিজ ব্যবহার করার অনুরোধ করবো।

নগরবাসীর নিরাপদ ও নির্বিঘ্নে চলাচলের জন্য ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন বিভিন্ন ধরনের উন্নয়ন কর্মকাণ্ড করছে বলেও এ সময় জানান ডিএসসিসি মেয়র।